Templates by BIGtheme NET
আজ- বুধবার, ২৮ অক্টোবর, ২০২০ :: ১৩ কার্তিক ১৪২৭ :: সময়- ১১ : ৩৭ পুর্বাহ্ন
Home / বিনোদন / মুক্তি প্রতীক্ষিত বলিউডের ১২ চলচ্চিত্র

মুক্তি প্রতীক্ষিত বলিউডের ১২ চলচ্চিত্র

bangগেল বছর ৪০০-৫০০ কোটি রুপির ক্লাব স্পর্শ করা ছিল বলিউডি ছবির ইতিহাসে সাধারণ ঘটনা। সংশ্লিষ্টরা ভেবেছিলেন এবছরও হয়তো তেমনটাই হবে। কিন্তু জানুয়ারি থেকে জুন প্রথম ৬ মাস কোনো ছবিই সে আশা পূরণে সফল হয়নি। কেউ কেউ হয়তো বলবেন বছর তো আর ফুরিয়ে যায়নি, হাতে এখনও ছয়মাস বাকি। ২০১৪ সাল সেক্ষেত্রে অতীত ইতিহাসকে বৃদ্ধাঙ্গুলি দেখাতেই পারে। কি আছে জুলাই থেকে ডিসেম্বরে বলিউডের ভাণ্ডারে! পাঠকদের জন্য বলিউডের আগামী ছয়মাসের ১২টি মুক্তি প্রতীক্ষিত ছবির কথা তুলে ধরা হলো।

ববি জাসুস

৪ জুলাই মুক্তি পেয়েছে ‘ববি জাসুস’। প্রচার-প্রচারণা দেখে এর মধ্যেই হিট হিসেবে ঘোষণা খেতাব পেয়েছে এই ছবি। ধারণা করা হচ্ছে, ‘কাহানি’র পর এই ছবি দিয়েই আবার বলিউডে জ্বলে উঠবে বিদ্যা ম্যাজিক। ছবিতে বিদ্যার ভিন্ন ভিন্ন ১২ রকমের লুক এরই মধ্যে দর্শকহৃদয়ে আগ্রহ তৈরি করেছে। ‘ববি জাসুস’-এ বিদ্যার বিপরীতে অভিনয় করেছেন নবাগত আলি ফজল।

লেকার হাম দিওয়ানা দিল

‘ববি জাসুস’ আর ‘লেকার হাম দিওয়ানা দিল’ একই দিনে মুক্তি পেয়েছে। এই ছবিটিরও পর্দা উঠেছে শুক্রবার। এই ছবি দিয়েই বলিউডে পা রাখলেন কাপুর পরিবারের নতুন সদস্য আরমান জৈন। আরমান প্রখ্যাত অভিনেতা রাজ কাপুরের নাতি। ছবিটিতে তার সঙ্গে আছে আরও এক নতুন মুখ দীক্ষা শেঠ। আরও একটি কারণে দর্শক আগ্রহ বাড়িয়েছে ছবিটি। কারণ এটি পরিচালনা করেছেন বলিউডের আলোচিত পরিচালক ইমতিয়াজ আলীর ভাই আরিফ আলী। কারিশমা, কারিনা, রনবীরের পর বক্সঅফিসে আরমান ম্যাজিক দেখতে উৎসুক দর্শক ও বোদ্ধামহল।

হাম্পটি শর্মা কি দুলহানিয়া

১১ জুলাই মুক্তি পেতে যাচ্ছে ‘হাম্পটি শর্মা কি দুলহানিয়া’। ছবিতে অভিনয় করেছেন নতুন প্রজন্মের জনপ্রিয় জুটি বরুণ ধাওয়ান ও আলিয়া ভাট। বক্সঅফিসে এর মধ্যেই ১০০ কোটির টিকিট বুক করে ফেলেছে ছবিটি। বরেণ্য প্রযোজক করণ জোহর প্রযোজিত ‘হাম্পটি শর্মা কি দুলহানিয়া’ ট্রেইলারেই মনে করিয়ে দিয়েছে ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’র কথা। ছবির গানও হিট যাচ্ছে।

কিক

জুলাই মানেই যে শুধু নতুন প্রজন্মের ছবি তেমনটি নয়। আবার এও ভুলে গেলে চলবে না, ঈদ মানেই সালমান। ২৫ জুলাই মুক্তি পাবে দাবাংখ্যাত তারকা সালমান খানের ছবি ‘কিক’। সালমানের সঙ্গে এই প্রথম পর্দা জুটি হয়ে আসছেন জ্যাকুলিন ফার্নান্দেজ। প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালারও পরিচালক হিসেবে ডেবিউ এটি। ছবির প্রথম মু্ক্তিপ্রাপ্ত গান ‘জুম্মে কি রাত’ এর মধ্যেই হিটলিস্টের চূড়ায় অবস্থান করছে। গত তিন বছরে ঈদ রিলিজ ‘ওয়ান্টেড’, ‘দাবাং’, ‘এক থা টাইগার’ দিয়ে বক্সঅফিস কাঁপানো সালমানের রেকর্ড এবারও অটুট থাকবে বলেই ধারণা করছেন তার ভক্ত-সমালোচকরা।

সিংগাম রিটার্নস

ভারতের স্বাধীনতা দিবসটি এবার বুক করে ফেলেছেন অজয় দেবগণ। কেননা, ১৫ আগস্ট মুক্তি পাবে এই অভিনেতার আলোচিত ও ব্যবসায়িকভাবে সফল ছবি ‘সিংগাম’-এর সিক্যুয়েল ‘সিংগাম রিটার্নস’। ‘সিংগাম’ সাফল্যে ‘সিংগাম রিটার্নস’ নিয়েও আশাবাদী বলিউডবাসী। এদিকে এই ছবির মাধ্যমে বিয়ের পর নিজের প্রথম হিটের আশায় মুখিয়ে আছেন কারিনা কাপুর। ‘চেন্নাই এক্সপ্রেস’-এর ব্লকবাস্টার সাফল্যের পর হিট প্রত্যাশী পরিচালক রোহিত শেট্টিও।

মর্দানি

সালমান, অজয় আর নতুন মুখের ভিড়ে উত্তেজনা ছড়াচ্ছে বিয়েপরবর্তী রানি মুখার্জির ফেরা। ২২ আগস্ট মুক্তি পাবে রানির নতুন ছবি ‘মর্দানি’। রানির বর আদিত্য চোপড়া প্রযোজিত এই ছবিটি পরিচালনা করেছেন প্রদীপ সরকার। সংশ্লিষ্টদের মতে, এই ছবিতে একেবারেই নতুন ভূমিকায় দেখা যাবে রানিকে। ট্রেইলারেই দর্শকহৃদয়ে কড়া নাড়ছেন যশ চোপড়ার নুতন এই পুত্রবধূ।

দাওয়াত-এ-ইশক

সেপ্টেম্বরের শুরুতেই খাদ্যরসিকদের জন্য একদম অন্য স্বাদের ছবি নিয়ে ‘দাওয়াত-এ-ইশক’। যশরাজ ব্যানারের এই ছবিতে পরিণীতি চোপড়াকে দেখা যাবে একজন সেলসগার্লের ভূমিকায়। ছবিটি মুক্তি পাবে ৫ সেপ্টেম্বর। গল্পে দেখা যাবে, যৌতুক প্রথার শিকার হয়ে প্রেমে বিশ্বাস হারানো পরিণীতি প্রেমে পড়বেন লখনৌর বাবুর্চি আদিত্য রায় কাপুরের। পরিচালক হাবিব ফজলের দাবি ছবিটিতে একেবারেই ভিন্ন ধরনের রোমান্স দেখতে পাবেন দর্শকরা। ‘আশিকী-টু’য়ের ব্যাপক সাফল্যের পর এটাই আদিত্যর প্রথম ছবি। সবদিক মিলিয়ে ছবিটি দর্শক আগ্রহের পাহাড় চূড়ায় অবস্থান করছে।

ফাইন্ডিং ফ্যানি

 গেল বছরের ৪টি ব্লকবাস্টার হিটের পর দীপিকাই ছবির ইউএসপি। ১২ সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে এই অভিনেত্রীর ‘ফাইন্ডিং ফ্যানি’। ছবিতে দীপিকা পাডুকোনের সঙ্গে আছেন অর্জুন কাপুর। হোমি আদজানিয়া পরিচালিত এই ছবিতে আরও অভিনয় করেছেন পঙ্কজ কাপুর, ডিম্পল কাপাডিয়া ও নাসিরুদ্দিন শাহ। ‘ফাইন্ডিং ফ্যানি’ নিয়ে আশাবাদী বলিউডবাসী।

হ্যাপি নিউ ইয়ার

ঈদ সালমানের তো দিওয়ালি শাহরুখের। এভাবেই হিসেব চলছে বেশ কয়েক বছর ধরে। আর তাই নিয়মমতোই দিওয়ালিতে আসছেন বলিউড বাদশা শাহরুখ খান তার ছবি ‘হ্যাপি নিউ ইয়ার’ নিয়ে। ছবিতে থাকছেন ‘ওম শান্তি ওম’ এর জুটি দীপিকা পাডুকোন ও পরিচালক ফারাহ খান। ছবিটি প্রযোজনা করেছেন শাহরুখের প্রযোজনা প্রতিষ্ঠান ‘রেড চিলিজ এন্টারটেইনমেন্ট’। আর তাই প্রযোজক হিসেবে নামটি থাকছে গৌরি খানের। ছবির ভবিষ্যৎ বুঝতে চাইলে ২০০৭ সালে মুক্তি পাওয়া এই টিমের ‘ওম শান্তি ওম’-এর দিকে ফিরে তাকাতে হবে। এই টিমের সঙ্গেই ব্যবসায়িক সফলতার পাশাপাশি চলচ্চিত্রে যাত্রা শুরু হয়েছিল দীপিকা পাডুকোনের। চলতি বছরের অক্টোবরেই মুক্তি পাবে ছবিটি।

ব্যাং ব্যাং

 ‘ব্যাং ব্যাং’ ছবির মুক্তি চূড়ান্ত হয়েছে ২ অক্টোবর। পারিবারিক জীবনের সমস্যা এবং নিজের অসুস্থতা কাটিয়ে রূপালি পর্দায় ফিরছেন হৃত্বিক রোশন। সঙ্গে থাকছেন ‘জিন্দেগী না মিলেগী দোবারা’র সঙ্গীনি ক্যাটরিনা কাইফ। হৃত্বিক ও ক্যাটরিনার এই ছবির শুটিং চলাকালীন সময়ে তাদের নিয়ে মুখরোচক গল্প শোনা গিয়েছিল। সবমিলিয়ে হৃত্বিক-ক্যাটরিনার ভক্তরা যে খুব আগ্রহের সঙ্গে অপেক্ষা করছেন এই জুটির পর্দা রসায়নে ডুব দেওয়ার জন্য সেটা আর বলার অপেক্ষা রাখে না। ‘জিন্দেগী না মিলেগী দোবারা’য় এই জুটি রোমান্স দেখানোর সুযোগ পেয়েছিলেন অল্পই। তার চেয়ে বরং ‘চিকনি চামেলি’ গানেই চোখ বেশি বেশি মগ্ন থেকেছে দর্শকের।

বম্বে ভেলভেট

 রনবীর কাপুর আর আনুশকা শর্মা অভিনীত ‘বম্বে ভেলভেট’ মুক্তি পাবে চলতি বছরের ২৮ নভেম্বর। এই জুটির দর্শক গ্রহণযোগ্যতার পাশাপাশি চমক হিসেবে থাকছেন অনুরাগ কশ্যপ। ঐতিহাসিক জ্ঞান প্রকাশের মুম্বাই ফেবল তৈরিতে রয়েছে ভালবাসা, লোভ, হিংসা ও জ্যাজ মিউজিকের গল্প। এ সবই থাকছে ছবিতে। যৌথভাবে ছবির চিত্রনাট্য লিখেছেন অনুরাগ কশ্যপ, করণ জোহর ও বিক্রমাদিত্য মোতওয়ানে। ‘বম্বে ভেলভেট’ দিয়ে ফিরছেন অভিনেত্রী রাভিনা টেন্ডন। চরিত্রের প্রয়োজনে আনুশকা শর্মার লিপ জব এরই মধ্যে বলিউডি আলোচনার গুরুত্বপূর্ণ অনুষঙ্গ হয়ে উঠেছে। নানা কারণেই তাই ছবিটির প্রতি উৎসাহী দর্শক।

পিকে

এ বছরের আলোচিত ছবি ‘পিকে’ মুক্তি পাবে ১৯ ডিসেম্বর। ‘লাস্ট বাট নট দ্য লিস্ট’ এমন বিশ্বাস মিস্টার পারফেকশনিস্ট আমির খানের। আর সে কারণেই ডিসেম্বর মানে বক্সঅফিস থাকবে আমিরের দখলে। এবারও তার ব্যতিক্রম ঘটছে না। রাজকুমার হিরানির ছবিতে আমিরের লুক নিয়ে এরই মধ্যে চর্চা শুরু হয়ে গেছে। চর্চায় আরও যোগ হয়েছে ছবিতে আমির ও আনুশকার দীর্ঘ চুমু। বোঝাই যাচ্ছে এই ছবিতে আমিরের বিপরীতে অভিনয় করেছেন তিনি। সুশান্ত সিং রাজপুত থাকছেন আমিরের এই ছবিতেই।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful