Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০ :: ৭ কার্তিক ১৪২৭ :: সময়- ৯ : ০৮ পুর্বাহ্ন
Home / দিনাজপুর / দিনাজপুরের ৪টি উপজেলার নতুন ভোটার ২৪১৩২ জন

দিনাজপুরের ৪টি উপজেলার নতুন ভোটার ২৪১৩২ জন

electionকুরবান আলী, দিনাজপুর ॥ ভোটার তালিকা হালনাগাদ করণের প্রথম পর্যায়ে দিনাজপুর জেলার ১৩টি উপজেলার মধ্যে ৪টি উপজেলায় নতুন ভোটার হিসেবে ২৪ হাজার ১৩২ জন পুরুষ-মহিলাকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

দিনাজপুর জেলা নির্বাচন কর্মকর্তা নুরুজ্জামান তালুকদার জানান, সারা দেশের ন্যায় দিনাজপুর জেলায় ভোটার তালিকা হালনাগাদ করণের কার্যক্রম চলছে। গত ১৫ মে থেকে ২৮ মে পর্যন্ত জেলার ১৩টি উপজেলার মধ্যে ৪টি উপজেলা সদর, ঘোড়াঘাট, নবাবগঞ্জ ও হাকিমপুরে প্রথম পর্যায়ে নতুন ভোটার তালিকা প্রণয়ন করতে তথ্য সংগ্রহ শুরু করা হয়। এরপর ২৯ মে থেকে ২৬জুন পর্যন্ত নতুন ভোটারদের যাচাই-বাছাই করে তাদের তালিকা অন্তর্ভুক্ত করা হয়। নতুন তালিকা অন্তর্ভুক্ত পুরুষ-মহিলা ভোটারদের চূড়ান্ত তালিকা প্রণয়ন করে গত ৫ জুলাই নির্বাচন কমিশন কার্যালয়ে প্রেরণ করা হয়েছে। এই ৪টি উপজেলায় মোট ২৪ হাজার ১৩২ জন নতুন ভোটার অন্তর্ভুক্ত করা হয়। এর মধ্যে পুরুষ ১২ হাজার ৮৭৬ এবং মহিলা ১১ হাজার ২৬৫ জন। নতুন ভোটার তালিকায় অন্তর্ভুক্ত ভোটারদের মধ্যে সদর উপজেলায় ১১ হাজার ৩৫৫, ঘোড়াঘাট উপজেলায় ৩ হাজার ৯৪৮, নবাবগঞ্জ উপজেলায় ৬ হাজার ৫২ এবং হাকিমপুর উপজেলায় ২ হাজার ৭৭৭ জনকে অন্তর্ভুক্ত করা হয়েছে। নতুন ভোটারেরা আগামী নির্বাচনগুলোতে তারা ভোটার হিসেবে ভোট প্রদান করতে পারবেন। এইজন্য অন্তর্ভুক্ত ভোটারদের আগামী ৩ মাসের মধ্যে তাদের জাতীয় পরিচয়পত্রের (আইডি) কার্ড প্রদান করা হবে।

এই ৪টি উপজেলায় পূর্বে মোট ভোটার ছিল ৬ লক্ষ ৯ হাজার ১৮৩ জন। নতুন ২৪ হাজার ১৩২ জন সংযুক্ত হয়ে বর্তমান ভোটার ৬ লক্ষ ৩৩ হাজার ৩১৫ জনের হালনাগাদ তালিকা প্রকাশ হবে।

নতুন করে এই জেলার ৫টি উপজেলায় নতুন ভোটার তালিকা প্রণয়নের জন্য তথ্য সংগ্রহের কাজ ১৫ জুন থেকে ২৪ জুন পর্যন্ত শুরু করা হয়েছে। এখন নতুন ভোটার তালিকায় নিবন্ধনের কাজ চলছে। এসব উপজেলার মধ্যে রয়েছে চিরিরবন্দর, পার্বতীপুর, ফুলবাড়ী, বিরামপুর ও বোচাগঞ্জ। এই ৫টি উপজেলার হালনাগাদ নিবন্ধনের কাজ গত ১ জুলাই থেকে শুরু হয়ে ২৫ জুলাই পর্যন্ত চলবে। আগামী ৩ আগষ্ট হালনাগাদ তালিকা প্রস্তুত সম্পন্ন হবে। জেলার ১৩টি উপজেলার মধ্যে অবশিষ্ট ৪টি উপজেলার কাজ এরপরে শুরু হবে। এবছর শেষ নাগাদ হালনাগাদ ভোটার তালিকা প্রকাশ করা হবে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful