আর্কাইভ  মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০২৪ ● ৩ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে অষ্টমীর স্নান করতে এসে মারা গেলেন পুরোহিত       বাস-পিকআপ সংঘর্ষে ১১ জন নিহত       উপজেলা পরিষদ নির্বাচন: রংপুরে ৩০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল        ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ডোমার ও ডিমলায় মনোনয়ন জমা দিলেন ৩৫ জন       নীলফামারীতে বুদ্ধিপ্রতিবন্ধী নারীকে গণধর্ষন -গ্রেপ্তার ৬      

 width=
 

১৮ লাখ টাকা নিয়ে প্রতারণা; রায়ের এক বছর অতিক্রান্ত হলেও গ্রেফতার হয়নি প্রতারক

সোমবার, ৭ জুলাই ২০১৪, দুপুর ০৪:৪১

খায়রুল ইসলাম, গাইবান্ধা থেকে: গাইবান্ধার অবসরপ্রাপ্ত সেনা সদস্য আনিছুর রহমানের কাছ থেকে ঠিকাদারির ব্যবসার অংশিদারিত্ব প্রদানের নামে ১৮ লাখ টাকা গ্রহণ করে তা প্রতারণা পূর্বক আত্মসাৎ করেছে নাহিদ ফেরদৌস তুষার নামে এক প্রতারক। এব্যাপারে যুগ্ম জেলা জজ আদালতে এক মামলার রায়ে তাকে এক বছরের সশ্রম কারাদন্ডসহ ও সমপরিমাণ অর্থ জরিমানা করে গ্রেফতারি পরোয়ানা জারি করলেও এখনও তাকে গ্রেফতার করতে পারিনি পুলিশ।

মামলার রায়ে জানা গেছে, গত ২০০৯ সালের ১০ জুলাই জেলা শহরের পলাশপাড়ার আনিছুর রহমানের কাছ থেকে ঠিকাদারি ব্যবসা অংশিদারিত্ব প্রদানের অঙ্গীকার করে ব্যাংকের চেক মুলে উক্ত টাকা গ্রহণ করে শহরের ডেভিড কোম্পানী পাড়ার নুরুল ইসলাম সরকারের ছেলে নাহিদ ফেরদৌস তুষার। এব্যাপারে টাকা ফেরত দেয়ার তাগিদ দিলে প্রথমে সে মূল টাকাসহ কোন রকম লভ্যাংশ প্রদানের অস্বীকৃতি জানায়। পরে চাপ সৃষ্টি করলে সে গত ২০০৯ সালের ১৫মে তার গাইবান্ধা উত্তরা ব্যাংক শাখার সঞ্চয়ী হিসাব ২৩৮০ খাতে ১৮ লাখ টাকার একটি চেক প্রদান করে। চেকটি আদায়ের জন্য জমা দিলে উক্ত হিসাবে পর্যাপ্ত টাকা না থাকায় ব্যাংক তা ডিজ অর্নার করে সার্টিফিকেট ইস্যু করে। এব্যাপারে বাধ্য হয়ে আনিছুর রহমান আদালতে একটি মামলা দায়ের করে। মামলার রায়ে যুগ্ম দায়রা জজ ২য় আদালতের বিচারক প্রদীপ কুমার রায় ওই মামলার রায়ে প্রতারক নাহিদ ফেরদৌস তুষারের বিরুদ্ধে এক বছরের সশ্রম কারাদন্ড এবং চেকে উলে¬খিত সমপরিমাণ টাকা জরিমানা করেন। জরিমানার টাকা চেকের বাহক আনিছুর রহমানকে ফেরত দেয়ার নির্দেশসহ বিচারক তার রায়ে উক্ত প্রতারকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। গত ২০১৩ সালের ২৭ আগষ্ট এই গ্রেফতারি পরোয়ানা জারি করা হলেও এখন পর্যন্ত পুলিশ তাকে গ্রেফতার করছে না বলে অভিযোগ পাওয়া গেছে।

প্রসঙ্গত উলে¬খ্য যে, উলে¬খিত নাহিদ ফেরদৌস তুষারের বিরুদ্ধে আরও একাধিক প্রতারণার অভিযোগ রয়েছে। যার মধ্যে অপর একটি চেক জালিয়াতির মামলা বিচারাধীন।

মন্তব্য করুন


 

Link copied