আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

‘সেক্সি’ না হওয়ায় স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রচার পায় না: আশরাফ

বুধবার, ৯ জুলাই ২০১৪, বিকাল ০৬:১৮

ডেস্ক: স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, “স্থানীয় সরকার মন্ত্রণালয় অনেক কাজ করে। কিন্তু এই মন্ত্রণালয় সেক্সি না হওয়ায় তেমন প্রচার হয় না। স্থানীয় সরকার মন্ত্রণালয় নিয়ে এবারের সম্মেলনে ২৭টি প্রস্তাব করেছেন জেলা প্রশাসকরা।”

বুধবার দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলনকক্ষে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনে স্থানীয় সরকারসংক্রান্ত বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী জানান, স্থানীয় জনপ্রতিনিধিদের বরখাস্তের ক্ষমতা এমপি-মন্ত্রীদের হাতেই থাকছে। আপাতত জেলা পরিষদ নির্বাচনের পরিকল্পনা নেই। স্থানীয় পর্যায়ে যত সরকার কম থাকবে ততই মঙ্গল।

জেলা পরিষদ বিলুপ্ত করা হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে সৈয়দ আশরাফ বলেন, “জেলা পরিষদ থাকার যৌক্তিকতাও পর্যালোচনা করে  দেখা হচ্ছে। জেলা পরিষদের প্রয়োজনীয়তা আছে কিনা ভাবা হচ্ছে।”

তিনি বলেন, “জেলা পরিষদের নির্বাচন দিয়ে নির্বাচিত জনপ্রতিনিধিকে ঠুঁটো জগন্নাথ করে রাখার কোনো যুক্তি নেই। অযথা সরকারের বিভিন্ন শাখা প্রশাখা বাড়ানো হলে বেশি অর্থের প্রয়োজন হবে।”

ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান-মেম্বারদের বরখাস্ত করার ক্ষমতা চান বিভাগীয় কমিশনাররা। তাদের এ দাবি মেনার মতো নয় জানিয়ে মন্ত্রী বলেন, এই দাবি মেনে নেয়া সম্ভব নয়। চেয়ারম্যান-মেম্বারদের বরখাস্ত করার বিধান রয়েছে। বিধান অনুযায়ী এই ক্ষমতা কেবল জনপ্রতিনিধিদের হাতেই থাকবে।

মন্তব্য করুন


 

Link copied