আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ডিমলা উপজেলা নির্বাচন॥ এমপির ভাই, ভাতিজা ও ভাতিজি বউ প্রার্থী-তৃণমূলে ক্ষোভ       কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি       শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সম্পাদক ডিপজল      

 width=
 

“২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠিত হবে”

শনিবার, ১২ জুলাই ২০১৪, দুপুর ০৪:২৬

শনিবার দুপুরে রংপুরের পীরগঞ্জ উপজেলার কছিমন নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে আয়োজিত এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

জয় বলেন, কেউ ভাবতে পারেননি বেসরকারি কোম্পানির আগে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান টেলিটক থ্রিজি চালু করবে। এ সরকারের আমলে গত পাঁচ বছরে ২৫ হাজার কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। আমাদের পরিকল্পনা রয়েছে, প্রতিটি স্কুল-বিশ্ববিদ্যালয়ে ওয়াইফাই জোন করা হবে। সারাদেশ ব্যাপী এক লাখ ওয়াইফাই জোন করা হবে যেন বাংলাদেশের মানুষ বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার করতে পারেন।

বাংলাদেশ ডিজিটাল হচ্ছে উল্লেখ করে সজীব ওয়াজেদ জয় বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন হচ্ছে। এর মধ্য দিয়ে ২০২১ সালের মধ্যে ‘মধ্যম আয়ের দেশ’ এবং ২০৪১ সালের মধ্যে ‘উন্নত দেশ’ হিসেবে প্রতিষ্ঠিত হবে বাংলাদেশ।

ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহ্‌রিয়ার আলম, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম প্রমুখ।

এর আগে শনিবার বেলা সোয়া ১২টার দিকে পীরগঞ্জের ফতেপুর গ্রামে পৌঁছেন জয়। পৈত্রিক বাড়িতে বিশ্রাম নিয়ে বাড়ির সামনেই পারিবারিক কবরস্থান জিয়ারত করেন তিনি। এরপর তিনি কছিমননেছা মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়ে সভাস্থলে পৌঁছেন। 

সেখানে তিনি বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সহায়তায় নতুন কম্পিউটার ল্যাবের উদ্বোধন করেন। এরপরই জয় পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়, শাহ আব্দুর রউফ কলেজ ও কছিমননেছা বালিকা উচ্চবিদ্যালয়ে ওয়াই-ফাই সংযোগের উদ্বোধনের পাশাপাশি সেখানে টেলিটকের তৃতীয় প্রজন্মের (থ্রি-জি) সেবা উদ্বোধন করেন।

মন্তব্য করুন


 

Link copied