Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ :: ১৪ আশ্বিন ১৪২৭ :: সময়- ৭ : ২৭ অপরাহ্ন
Home / গাইবান্ধা / লক্ষ্যমাত্রা অনুযায়ী আখ মাড়াই না হতেই রংপুর সুগার মিলে আখ মাড়াই বন্ধ

লক্ষ্যমাত্রা অনুযায়ী আখ মাড়াই না হতেই রংপুর সুগার মিলে আখ মাড়াই বন্ধ

মোঃ ছাদেকুল ইসলাম রুবেল গাইবান্ধা প্রতিনিধি: লক্ষ্যমাত্রা অনুযায়ী আখ মাড়াই করে চিনি উৎপাদন না হতেই শুক্রবার সন্ধ্যা থেকে রংপুর সুগার মিলে চলতি ২০১২-১৩ আখ মাড়াই মৌসুম বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

গত ৭ ডিসেম্বর ৬০ হাজার মে.টন আখ মাড়াই করে ৩ হাজার ৯শ মে.টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে গাইবান্ধা জেলার একমাত্র ভারী শিল্প প্রতিষ্ঠান মহিমাগঞ্জের রংপুর সুগার মিলে চলতি মৌসুমের আখ মাড়াই শুরু করা হয়। শুক্রবার সন্ধ্যায় ৪৩ দিনের মাথায় এ সুগার মিলে মোট প্রায় ৪৯ হাজার ৫শ মে.টন আখ মাড়াই করে ২ হাজার ৬শ ২০ মে.টন উৎপাদন হয়েছে এবং আগামী ২/৩ দিনে আরও প্রায় ২শ মে.টন চিনি উৎপাদন হতো। চলতি মৌসুমে এ মিলে প্রতিদিন গড়ে ১ হাজার ১শ ৭৯ মে.টন আখ মাড়াই করা সম্ভব হয়েছে। মাড়াইকৃত আখে চিনি আহরণের হার ছিল গড়ে শতকরা ৫ দশমিক ৫০ ভাগ। গত ৪৩ দিনে আখ সংকট ও যান্ত্রিক ক্রটির কারণে মিলটিতে আখ মাড়াই বন্ধ ছিল প্রায় ১শ ৩০ ঘণ্টা বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful