আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

‘রাজনৈতিক দলগুলো বিদেশি স্বার্থ রক্ষায় ব্যস্ত’

শনিবার, ৯ আগস্ট ২০১৪, রাত ১০:১১

তিনি বলেন, দেশের শোষক শ্রেণির স্বার্থ রক্ষাকারী রাজনৈতিক দলগুলো জাতীয় স্বার্থরক্ষার পরিবর্তে বিদেশি স্বার্থ রক্ষার কাজে ব্যস্ত। সাম্প্রতিককালে ফুলবাড়ীতে এশিয়া এনার্জি নতুন কিছু দালাল তৈরি করে নতুনভাবে অপতৎপরতা শুরু করেছে। দিনাজপুরের বড় পুকুরিয়ার উম্মুক্ত পদ্ধতিতে কয়লা খনি করার আরেকটি উদ্যোগের কথা শোনা যাচ্ছে।

শনিবার দুপুরে দিনাজপুর নাট্য সমিতি মিলনায়তনে তেল-গ্যাস রক্ষা কমিটি আয়োজিত সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

তেল-গ্যাস রক্ষা দিনাজপুর জেলা কমিটির আহ্বায়ক মোহাম্মদ আলতাফ হোসাইনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ, প্রকৌশলী কল্লোল মোস্তফা, আব্দুল খালেক, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সিপিবি জেলা শাখার সাধারণ সম্পাদক মেহেরুল ইসলাম, তেল-গ্যাস রক্ষা কমিটির নেতা শহিদুল ইসলাম শহিদুল্লাহ, আনোয়ার আলী সরকার, বাসদ নেতা সারওয়ারুল হাসান ক্লিপটন, বুলবুল আহমেদ, সন্তোষ গুপ্ত, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষ, জেলা উদিচির সহসভাপতি রেজাউর রহমান রেজু প্রমুখ।

অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, ‘সমুদ্র্র বিজয়ে সরকারের মধ্যে আনন্দের বন্যা বইছে। অথচ সরকারের এই সমুদ্রবক্ষের সম্পদ বিদ্যুৎ, শিল্প, কৃষিসহ দেশের প্রয়োজনে কাজে লাগানোর কোন পরিকল্পনা নেই। সমুদ্রবক্ষের সম্পদ নিয়ে সরকারের মধ্যে নানান অপতৎপরতা শুরু হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্র, ভারত, চীনসহ অন্যান্য দেশের বহুজাতিক কোম্পানিগুলো সমুদ্রবক্ষের সম্পদ ইজারা নেওয়ার জন্য লবিং শুরু করেছে।’

দুর্নীতিবাজ ও বিদেশি কোম্পানির রাহু থেকে তেল-গ্যাস-কয়লা সম্পদ ও বিদ্যুৎ খাত মুক্ত করার আহবান আনু মুহাম্মদ। পাশাপাশি গ্যাস ও বিদ্যুৎ সংকট সমাধানে জাতীয় সম্পদের উপর জনগণের শতভাগ মালিকানা ও কর্তৃত্ব প্রতিষ্ঠার দাবিও জানান তিনি।

মন্তব্য করুন


 

Link copied