আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

লালমনিরহাটে সংঘর্ষের আশংকায়  বিদ্যালয় স্থানান্তরে বাঁধা; খোলা আকাশের নিচে পাঠদান

মঙ্গলবার, ১৯ আগস্ট ২০১৪, বিকাল ০৭:১৭

সোমবার সরেজমিনে গেলে দেখা যায়, বিদ্যালয়ের আসবাপপত্র ও অন্যান্য সামগ্রী আনতে না দেয়ায় দলিলকৃত জমির ওপর খোলা আকাশের নিচে ক্লাস করছে ছাত্র ছাত্রীরা।

সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানাগেছে, সদর উপজেলার কালমাটি মৌজায় ১৯৭২ সালে কালমাটি আদর্শ উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে বিদ্যালয়টি দু’দফা নদী ভাঙ্গনের কবলের পড়ে। গত বছর বিদ্যালয়টির ৫টি শ্রেণীকক্ষ সহ ৩৮ শতক জমির মধ্যে ২৫ শতক জমি নদী গর্ভে বিলীন হয়ে যায়। পরে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত, জেলা প্রশাসক সমন্বয় কমিটির রেজুলেশন, জেলা শিক্ষা কর্মকর্তা, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদস্যের সুপারিশ এবং সার্ভেয়ার ভূমি অফিস, লালমনিরহাট এর প্রত্যয়ন পত্রের আলোকে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরিদর্শক রবীন্দ্র নারায়ন ভট্টাচার্য্য স্বাক্ষরিত এক পত্রে কালমাটি আদর্শ উচ্চ বিদ্যালয়টি কালমাটি মৌজায় পাকা রাস্তা সংলগ্ন দলিলকৃত জমিতে স্থানান্তরের অনুমতি নির্দেশক্রমে প্রদান করা হয়। যার স্মারক নং-২/এস/৫৩৮/৫৩৯৩(৯) তারিখ ২৫/০৬/২০১৪ইং

এদিকে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর কুড়িগ্রাম জোন ৬২ লাখ ৮৫ হাজার ৯৯৯.৯৫ টাকা ব্যায়ে উক্ত বিদ্যালটির একাডেমিক ভবন নির্মাণের জন্য ২৪ এপ্রিল/২০১৪ইং তারিখে কার্যাদেশ প্রদান করা হয়। উদ্ভুত পরিস্থিতিতে পরে কাজের মেয়াদ আগামী ২০১৫ সালের জুন মাস পর্যন্ত বর্ধিত করা হয়।

এ ব্যাপারে কালমাটি আদর্শ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী জুমানা ফেরদৌসী জানায়, তাদের বিদ্যালয়টি তিস্তানদীর ভাঙ্গনের কবলে পড়েছে। ক্লাসে বন্যার পানি প্রবেশ করে। বিদ্যালয় স্থানান্তরে কতিপয় ব্যক্তি বাঁধা দেয়ায় আমরা এখন খোলা আকাশের নিচে ক্লাস করছি।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নায়েব আলী মিয়া বলেন, নদী ভাঙ্গনের কারনে বিদ্যালয়টি স্থানান্তরের প্রক্রিয়া শেষ করে বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মানের জন্য টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করে কার্যাদেশ দেয়া হলেও একটি স্বার্থান্বেশী মহলের কারনে বিদ্যালয় স্থানান্তর ও একাডেমিক ভবন নির্মান বাঁধাগ্রস্থ হচ্ছে এবং শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হচ্ছে। এব্যাপারে তিনি উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

এ ব্যাপারে জেলা শিক্ষা কর্মকর্তা এস এম মোসলেম উদ্দিন বলেন, নদী ভাঙ্গনের কারনে কালমাটি আদর্শ উচ্চ বিদ্যালয়টি স্থানান্তরের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। দলিলকৃত জায়গায় বিদ্যালয়টি স্থাপন করা হলে তার কোন আপত্তি নেই।

এ ব্যাপারে লালমনিরহাট পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বলেন, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কেউ সরকারী কাজে বাঁধা দিয়ে আইন শৃঙ্খলার বিঘœ ঘটালে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, জেলা শিক্ষা কর্মকর্তা দায়িত্বে অবহেলার কারনে কালমাটি আদর্শ উচ্চ বিদ্যালয় স্থানান্তর ও একাডেমিক ভবন নির্মান কাজ পিছিয়ে যাচ্ছে।

মন্তব্য করুন


 

Link copied