আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

ভারতীয়রা বাংলাদেশে ভোটার হচ্ছে!

শুক্রবার, ২২ আগস্ট ২০১৪, বিকাল ০৫:০৭

অভিযোগে জানা গেছে, ফুলবাড়ীর ভেতর ভারতীয় ছিটমহল দাসিয়ার ছড়ার ৫ শতাধিক লোক বাংলাদেশের নাগরিক সেজে ভোটার তালিকায় নিজের নাম অর্ন্তভুক্ত করার জন্য ছুটছে ইউনিয়ন পরিষদের সদস্য ইউনিয়ন পরিষদের তথ্য কেন্দ্র, ইউনিয়ন পরিষদসহ ভোটার তথ্য সংগ্রহকারী ও সুপাভাইজারদের বাড়ী বাড়ী। ভোটার হতে অনেকেই টাকা খরচ করে পড়ছে দালালের খপ্পরে। আর এ কাজে সরাসরি সহযোগিতা করছে ছিটমহল সংলগ্ল বাংলাদেশের ইউনিয়ন পরিষদের কোনো কোনো সদস্য। পরবর্তী ইউপি নিবার্চনে জয়ী হওয়ার আশায় ইউপি সদস্যরা দেশের সাথে প্রতারণা করছে।

জানা গেছে,উপজেলার ভেতর ভারতীয় ছিটমহল দাসিয়ারছড়ার বাসিন্দারা ভোটার হওয়ার জন্য টাকার বিনিময়ে ফুলবাড়ী, কাশিপুর, বড়ভিটা ও ভাঙ্গামোড় ইউনিয়ন পরিষদ থেকে জন্ম নিবন্ধন সার্টিফিকেট সংগ্রহ করছে। চার ইউনিয়নের মধ্যে ফুলবাড়ী সদর ইউনিয়নে ভারতীয় ছিটমহলবাসীদের ভোটার হওয়ার দৌরাত্ব বেশি লক্ষ্য করা গেছে।

ভারতীয় ছিটমহল দাসিয়ার ছড়াটি ফুলবাড়ী সদর ইউনিয়নের সংলগ্ন হওয়ায় তারা নিজেদের এ ইউনিয়নের ৪, ৫, ৭ ও ৮ নং ওয়ার্ডের বাসিন্দা বলে পরিচয় দিচ্ছে। আবার অনেকেই ইউনিয়ন পরিষদের ভুয়া জন্ম নিবন্ধন সনদ দেখিয়ে তথ্য সংগ্রহকারীদের চোখ ফাঁকি দিয়ে ভোটার তালিকায় নাম অর্ন্তভুক্তি করছে। আবার অনেকেই আতœীয় পরিচয়ে ভোটার তালিকায় নাম অর্ন্তভুক্ত করতে ছিটমহল সংলগ্ন ওয়ার্ডের ইউপি সদস্যদের দিয়ে চাপ দিচ্ছে। এতে অনেক তথ্য সংগ্রহকারী ও সুপারভাইজার বিপাকে পড়চ্ছেন। অভিযোগ পাওয়া গেছে,দাসিয়ার ছড়ার নাগরিক নরেন চন্দ্র পিতা পরেশ চন্দ্র ,পঞ্চমি স্বামী নরেশ চন্দ্র, হরেকৃঞ্চ পিতা গোপাল চন্দ্র ,অনিতা পিতা হরে কৃঞ্চ,শচিন চন্দ্র ,পিতা হরেকৃঞ্চ অমিকা স্বামী হরেকৃঞ্চ । তারা ফুলবাড়ী ইউনিয়নের চন্দ্রখানা গ্রামের ঠিকানা দিয়ে তথ্য সংগ্রহকারীদের তালিকায় নাম অর্ন্তভুক্তি করতে চাপ সৃষ্টি করছে।

ফুলবাড়ী সদর ইউনিয়নের কুটিচন্দ্রখানা এলাকার সুপার ভাইজার প্রভাষক আব্দুল মালেক জানান, তিনি হালনাগত ভোটার তালিকায় কোন ছিটমহলবাসী সুযোগ না পায় সে জন্য সতর্ক রয়েছেন। তবে ছবি উঠানোর সময় ছিটমহলের লোক পাওয়া গেলে তা বাতিল করা হবে ।

উপজেলা নির্বাচন অফিসার ওয়াজেদ আলী জানান, ভারতীয় ছিটমহলবাসী যাতে কোন ভাবেই ভোটার না হয় তথ্য সংগ্রহকারী ও সুপারভাইজারদের সর্তক করা হয়েছে । এর মধ্যেও কেউ যদি অসৎ উপায়ে সুযোগ গ্রহন করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে ।

মন্তব্য করুন


 

Link copied