Templates by BIGtheme NET
আজ- রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ :: ১২ আশ্বিন ১৪২৭ :: সময়- ৭ : ৫১ অপরাহ্ন
Home / আলোচিত / পীরগঞ্জে নকল এনার্জি ড্রিংকস্ কারখানার সন্ধান; মালিক গ্রেফতার

পীরগঞ্জে নকল এনার্জি ড্রিংকস্ কারখানার সন্ধান; মালিক গ্রেফতার

সর্দার নূরুন্নবী রবু, পীরগঞ্জ: রংপুরের পীরগঞ্জে র‌্যাব-৫, রংপুর ক্যাম্প অভিযান চালিয়ে নকল এনার্জি ড্রিংকস্ তৈরীর কারখানার সন্ধান পেয়েছে। বাজারজাতের জন্য প্রস্তুতকৃত প্রায় ৭ হাজার বোতল ড্রিংকস্, ১০ হাজার খালি বোতল, লক্ষাধিক লেবেল, ছিপি ও ড্রিংকস্ তৈরীর বিভিন্ন রাসায়নিক উপকরণ উদ্ধারের পর সেগুলো আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে। র‌্যাব ওই নকল কারখানার মালিক মামুন মিয়া (৩০) কে আটক করে। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে রংপুর-ঢাকা মহাসড়কের পাশে পীরগঞ্জ বাসষ্ট্যান্ডের দক্ষিণ দিকে আংরার ব্রীজ সংলগ্ন এলাকায় ওই কারখানায় অভিযান চালায়।

সংশ্লিষ্ট সুত্র ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, পীরগঞ্জ উপজেলা সদরের ওসমানপুর গ্রামের মাহফুজার রহমানের পুত্র মামুন মিয়া প্রায় ৪ বছর ধরে সদরের ঠাটারীর বটতলা নামকস্থানে বেকারীর ব্যবসা চালিয়ে আসছে। অল্প দিনেই তার অবস্থার আমুল পরিবর্তন হয় বলে এলাকাবাসী জানায়।

র‌্যাব-৫, রংপুর ক্যাম্পের অধিনায়ক স্কোয়ার্ড্রন লিডার সালাহ উদ্দিনের নেতৃত্বে একটি দল পীরগঞ্জে এসে বেকারীর দোকান থেকে মামুনকে আটক করে। তার স্বাকীরোক্তি অনুযায়ী রংপুর-ঢাকা মহাসড়কের পীরগঞ্জ বাসষ্ট্যান্ডের ৫’শ গজ দক্ষিণে আংরার ব্রীজ সংলগ্ন এলাকায় একটি নতুন আধাপাকা বাসায় ওই কারখানার সন্ধান পায়।

সেখান থেকে র‌্যাব সদস্যরা যৌন উত্তেজক ড্রিংকস্- ম্যান পাওয়ার, হর্স ফিলিংস্, স্প্যারো, জিন্টার, পাগলু, হাই পাওয়ার ফিলিংস্, থ্রি হর্স ও তাজা হাই পাওয়ারসহ বিভিন্ন ব্র্যান্ডের বাজারজাতের জন্য প্রস্তুতকৃত প্রায় ৭ হাজার বোতল এনার্জি ড্রিংকস, লক্ষাধিক লেবেল, ১০ হাজার খালি বোতল, ছিপি, বিভিন্ন আকারের কার্টুনসহ ড্রিংকস্ তৈরীর বিভিন্ন রাসায়নিক উপকরণ উদ্ধার করে।

ওইসব ব্র্যান্ডের ড্রিংকস্ শুধুমাত্র প্রাপ্ত বয়স্করা পান করতে পারবেন বলে লেবেলে উল্লেখ করা আছে। উপকরণের তালিকায় এ্যাসেস গাম, ভিটামিন সি, ভিটামিন বি, ভিটামিন বি-৩, ভিটামিন বি-৬, ভিটামিন বি-১সহ কয়েকটি রয়েছে বলে আটককৃত কারখানা মালিক জানান।

প্রতিটি বোতল ২৫০ এবং ১৮০ এমএল’র। যার মুল্য ৪০ টাকা থেকে ৮০ টাকা পর্যন্ত লেখা রয়েছে। নকল কারখানায় ওইসব উপকরণ দিয়ে ড্রিংকস্ বোতলজাত করার পর আকর্ষনীয় মোড়ক লাগিয়ে পীরগঞ্জসহ বিভিন্নস্থানে বাজারজাত করা হতো বলে জানা গেছে।
এ ব্যাপারে র‌্যাব-৫, রংপুর ক্যাম্পের অধিনায়ক স্কোয়ার্ড্রন লিডার সালাহ উদ্দিন বলেন- নকল এই কারখানাটির সন্ধান পেয়ে অভিযান চালানো হয়। উদ্ধারকৃত ক্ষতিকারক রাসায়নিক দ্রব্য ও সরঞ্জামাদিগুলো ইউএনও, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক এবং জনতার সম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এ খবর লেখা পর্যন্ত (সন্ধ্যা ৭টা) সেখানে উদ্ধার অভিযান চলছিল।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful