আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুর বিভাগ থেকে ২০ বছরে ২ লাখ ২৭ হাজার কর্মী বিদেশ গেছেন       দিনাজপুরে ছিনতাইকৃত মালামাল উদ্ধারসহ ছিনতাইকারী চক্রের দুই সদস্য গ্রেপ্তার        জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯      

 width=
 

ঠাকুরগাঁওয়ে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু

সোমবার, ১ সেপ্টেম্বর ২০১৪, দুপুর ০২:০৪

গত ৬ দিন টানা ধর্মঘট চললেও প্রশাসন বিষয়টি সুরাহার কোনো উদ্যোগ না নেওয়ায় সোমবার সকাল থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু হয়।

জেলা মোটর শ্রমিক, মালিক সমিতি ও ট্রাক ও ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়ন এ ধর্মঘটের ডাক দিয়েছে। এতে ঠাকুরগাঁওÑঢাকা মহাসড়কসহ জেলার ৪টি উপজেলার প্রত্যেকটি রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। বিচ্ছিন্ন হয়ে পরেছে অন্যান্য জেলাগুলোর সঙ্গে ঠাকুরগাঁও জেলার যোগাযোগ।

এদিকে, ধর্মঘটের কারণে ঢাকাগামী যাত্রীরাসহ সাধারণ যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন। সময়মতো নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে না পারায় ব্যাহত হচ্ছে স্বাভাবিক কার্যক্রম। এ ব্যাপারে জেলা মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক হায়দার আলী বাবলু সোমবার থেকে পরিবহন ধর্মঘটের সত্যতা নিশ্চিত করে বলেন, শ্রমিক নির্যাতন ও সড়কে অবৈধ যানবাহন বন্ধে দীর্ঘদিন ধরে উদ্যোগ নেওয়ার কথা বললেও প্রশাসন তা করেনি।

এরপরও প্রশাসন তাদের দাবি বাস্তবায়ন না করলে বৃহত্তর আন্দোলনের হুমকি দেন তিনি।

অপরদিকে কতিপয় মোটর শ্রমিক কতৃর্ক অটো বিক্সা শ্রমিকদের কাছে চাঁদার দাবির প্রতিবাদে বিক্ষোভ ও জেলা প্রশাসক বরাবরে স্মারলিপি প্রদান করেছে জেলা অটো রিক্সা চালক সমিতি।

জেলা প্রশাসক মুকেশ চন্দ্র বিশ্বাস বলেন, সৃষ্ট সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়া হচ্ছে।

মন্তব্য করুন


 

Link copied