আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: লালমনিরহাটে মোবাইল ফোনে কথা বলছিল, হঠাৎ পিছন থেকে ট্রেনের ধাক্কায় কাটা পড়লেন যুবক       ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পরে ছাত্রের মরদেহ উদ্ধার       ছুটি বাড়ল সব শিক্ষাপ্রতিষ্ঠানে       ডিমলা উপজেলা নির্বাচন॥ এমপির ভাই, ভাতিজা ও ভাতিজি বউ প্রার্থী-তৃণমূলে ক্ষোভ       কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা      

 width=
 

চাকরিতে পুর্ণবহালের দাবিতে গাইবান্ধায় মানববন্ধন ও স্মারকলিপি

সোমবার, ১ সেপ্টেম্বর ২০১৪, দুপুর ০৩:১৫

ইমুনাইজেশন ওয়ার্কার গঠিত সংগ্রাম কমিটি গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে জেলায় কর্মরত ৪৪ জন চাকরিচ্যুত কর্মচারী এই কর্মসূচী পালন করে। মানববন্ধন কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন মো. মাছুম খান, আঙ্গুর মিয়া, সৈয়দ রুহুল কুদ্দুস, হুয়াল হিমু, আব্দুর রউফ মিয়া, আফরোজা খাতুন, সাহেরা খাতুন, ইয়াছমিন, সকিনা খাতুন, রাজিয়া সুলতানা,মাধুরী বেগম, সিগ্ধা রাণী প্রমুখ। মানববন্ধন শেষে জেলা প্রশাসক চাকরিচ্যুত কর্মচারীরা মিছিল করে জেলা প্রশাসক ও সিভিল সার্জনের কাছে স্মারকলিপি প্রদান করে। এছাড়া জেলার ৫ জন জাতীয় সংসদের কাছে স্মারকলিপি ডাকযোগে প্রেরণ করা হয়।

প্রসঙ্গত উলে¬খ্য যে, ২০১২ সালের ৩০ জুনের মধ্যে কমিউনিটি এমসিএইচ এন্ড ইমুনাইজেশন ওয়ার্কার পদে নিয়োগ প্রাপ্ত হয়ে দেশের ১৩টি জেলায় এসমস্ত কর্মচারীরা মাতৃমৃত্যু, শিশু মৃত্যু নির্ধারিত মাত্রায় নামিয়ে আনতে জনগোষ্ঠীকে কার্যকর সেবা প্রদান করে আসছিল। এছাড়া বাংলাদেশ সরকার গৃহীত সম্প্রসারিত টিকাদান কর্মসূচীর অধীনে ৯টি মারাত্মক রোগের টিকা প্রদান করে এবং একই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের সোনার বাংলার এমডিজি অর্জনের দোরগোড়ায় পৌঁছাইতে সহায়তা প্রদান করছিল। কিন্তু সম্প্রতি দেশের গাইবান্ধা, নীলফামারী, ভোলা, মৌলবিবাজার ও ব্রাহ্মণবাড়িয়া জেলার ২৪৭ জনকে অজ্ঞাত কারণে দেড় মাসের বেতনভাতা পরিশোধ না করেই বিনা নোটিশে উর্দ্ধতন কর্তৃপক্ষ ১৫ আগষ্ট টেলিফোনে তাদের চাকরিচ্যুত করেন। ফলে চাকরিচ্যুত এই স্বল্প বেতনভূক্ত কর্মচারিরা এখন পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে।

মন্তব্য করুন


 

Link copied