আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

উত্তরা ইপিজেডে ১০ দফা দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

রবিবার, ১৯ অক্টোবর ২০১৪, দুপুর ১০:১৭

শ্রমিকরা জানায় বিভিন্ন উন্নতমানে শিশুদের খেলনা ও পুতুল তৈরী করা হয় চায়নার মালিকাধীন সনিক বাংলাদেশ লিমিটেডে। কোম্পানীটির প্রোডাকশন ম্যানেজার চীনা নাগরিক চ্যাও নারী শ্রমিকদের উপর খারাপ দৃষ্টি দিয়ে শরীরে হাত দেয়। শুক্রবার এক নারী শ্রমিকের সরাসরি শ্লীলতাহানী ঘটনায়। এ ছাড়া শ্রমিকদের কোথায় কোথায় মারপিট করেন। এ ছাড়া মাতৃত্ত্বকালিন ছুটি ও ভাতা প্রদান না করে ওই গর্ভধারী নারী শ্রমিককে সরাসরি চাকুরীচ্যুত করা হয়। গত ১ মাস আগে বিনা কারনে শতাধিক শ্রমিককে চাকুরীচ্যুত করে। বেপজার নিয়মানুযায়ী শিক্ষানবিশ ও স্থায়ী শ্রমিকদের মাসিক মজুরী এবং ওভার টাইম প্রদান করা হয়না। তাই তারা নারী শ্রমিক নির্যাতনকারী চ্যাও কে অপসারন সহ তাদের ১০ দফা দাবি আদায়ে শনিবার কাজে যোগদান না করে আন্দোলনে নামতে বাধ্য হয়। ইপিজেড জুড়ে শ্রমিকদের বিক্ষোভ প্রর্দশনে সেখানে চরম উত্তেজনা ছড়িয়ে পড়লে অতিরিক্ত পুলিশ ছুটে গিয়ে তা নিয়ন্ত্রনে আনে।

পরে উক্ত কোম্পানীর জেনারেল ম্যানেজার চীনা নাগরিক প্লো-র পক্ষে কোম্পানীর সহকারি সুপারভাইজার হাসিবুল ইসলাম ২৪ ঘন্টার মধ্যে চ্যাও কে অপসারন এবং শ্রমিকদের দাবি পুরনের আশ্বাস প্রদান করলেও শ্রমিকরা দাবি আদায় না হওয়া পর্যন্ত কাজে যোগদান করবেনা বলে জানিয়ে তারা দুপুর দেড়টায় নিজ নিজ বাড়ি ফিরে যায়।

বেপজার উত্তরা ইপিজেডের কর্মারশিয়াল ম্যানেজার শ্যামল চন্দ্র জানান ওই কোম্পানীটি বেপজার নিয়মানুযায়ী শ্রমিকদের কি কি সুবিধা থেকে বঞ্চিত করছে তা তদন্ত করে দেখা হচ্ছে। এক প্রশ্নে জবাবে তিনি বলেন নারী শ্রমিকদের উপর নির্যাতনের বিষয়টি লিখিত অভিযোগ পেলে বেপজা তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করবে। নীলফামারী থানার ওসি শাহজাহান পাশা জানান খবর পেয়ে সেখানে অতিরিক্ত পুলিশ এনে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়।

মন্তব্য করুন


 

Link copied