আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

বেরোবিতে পদোন্নতি জটিলতা সমাধানে প্রশাসনিক কার্যক্রম বন্ধ

মঙ্গলবার, ৪ নভেম্বর ২০১৪, দুপুর ১২:১০

গতকাল সকালে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয় ।

পদোন্নতি জটিলতাসহ বিভিন্ন দাবি আদায়ের দাবিতে সংবাদ সম্মেলনের আহ্বান করে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. পরিমল চন্দ্র বর্মণ। তিনি পদোন্নতি জটিলতাসহ শ্রেণীকক্ষ ও শিক্ষা-উপকরণ, শিক্ষকদের বসার কক্ষ, আসবাবপত্র, অর্থনৈতিক প্রাপ্তি, গবেষণা ও পাঠাগার ব্যবস্থাপনা নানা সমস্যার কথা তুলে ধরেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন তথা উপাচার্যের যাচ্ছে তাই স্বেচ্ছাচারিতা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিবেশ মারাত্মক হুমকির মুখে নিপতিত। পদোন্নতি জটিলতাসহ সকল দাবি তিন দিনের মধ্যে মেনে না নিলে শিক্ষক সমিতির সভা ডেকে পরবর্তী কর্মসূচী কথা জানানো হয়। এই তিন দিন তাঁরা সকল প্রকার প্রশাসনিক কার্যক্রম থেকে অব্যাহতি দেবে কিন্তু শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রম স্বাভাবিক থাকবে।

শিক্ষক সমিতি সূত্রে জানা যায়, গত ৩০ সেপ্টেম্বর ৪২ তম সিন্ডিকেট সভায় বিভিন্ন বিভাগের ২৭ জন শিক্ষকের প্রভাষক পদ থেকে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি জটিলতা দেখা দেয়। পদোন্নতি জটিলতা ভুক্ত শিক্ষকদের লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ২৭ অক্টোবর সাধারণ সভা ডেকে উপাচার্যকে স্বারকলিপি প্রদানের সিদ্ধান্ত নেয়া হলে । স্বারকলিপিতে ৩০ নভেম্বরের মধ্যে শিক্ষকদের অর্জিত তারিখ হতে প্রাপ্য সুবিধাদিসহ পদমর্যাদা প্রাপ্তির অধিকার পুনঃবহাল দাবি জানানো হয় । কিন্তু উপাচার্য দাবি মেনে না নেওয়ায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা শিক্ষক সমিতি ।

শিক্ষকদের বয়কটের ব্যাপারে জানতে উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নুর-উন-নবী বলেন, ‘বাহিরে আছি, বিশ্ববিদ্যালয়ে আসার পর এ ব্যাপারে জেনে কথা বলতে পারব।’

মন্তব্য করুন


 

Link copied