আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে ছিনতাইকৃত মালামাল উদ্ধারসহ ছিনতাইকারী চক্রের দুই সদস্য গ্রেপ্তার        জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে      

 width=
 

বাংলাবান্ধা স্থলবন্দরে ভারত, নেপাল, ভুটানের রাষ্ট্রদূত

মঙ্গলবার, ১১ নভেম্বর ২০১৪, দুপুর ০৪:১১

আজ মঙ্গলবার সকাল ১০ টায় আট সদস্যের ১টি প্রতিনিধি দল ভারতের ফুলবাড়ি হয়ে বাংলাবান্ধায় প্রবেশ করে। এ প্রতিনিধি দলের মূখ্য ছিলেন ভারতের রাষ্ট্রদূত পঙ্কজ শরেণ, নেপালের রাষ্ট্রদূত হরিকুমার শ্রেষ্ঠা এবং ভুটানের রাষ্ট্রদূত ওম পেমা চোডেন। প্রতিনিধি দলটি বাংলাবান্ধা স্থল বন্দরে পৌছালে বাংলাদেশের পক্ষে সহকারী হাই কমিশনার সন্দিপ মিত্র, জেলা প্রশাসক মোহাম্মদ সাল্হাউদ্দিন, ১৮ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর এটিএম নাজমুল হুদা, পুলিশ সুপার আবুল কালাম আজাদ, কাস্টমসের সহকারি কমিশনার আব্দুল আলীম তাঁদের ফুল শুভেচ্ছা দিয়ে বরন করেন।

এরপর বংলাবান্ধা স্থল বন্দরে তিন দেশের রাষ্ট্রদূত যৌথভাবে বন্দর কর্তৃপক্ষ, কাস্টসম কর্মকর্তা, জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বন্দরের বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করেন। মত বিনিময় কালে সাংবাদিকদের প্রশ্নে, ভারতের রাষ্ট্রদূত পঙ্কজ শরেণ বলেছেন. শিগগিরই তেঁতুলিয়ার বাংলাবান্ধা স্থলবন্দরে মানুুষ পারাপার সুবিধা চালু হবে। তিনি আরো বলেন, বাংলাদেশ, ভারত, ভুটান ও নেপালের সঙ্গে আঞ্চলিক উন্নয়ন ও বাণিজ্য প্রসারে ব্যাপক সম্ভাবনা রয়েছে। এ সম্ভাবনাকে কাজে লাগাতেই এ সফর। এ জন্য ভারতের ফুলবাড়ী স্থলবন্দরে অবকাঠামো নির্মাণ কাজ শুরু হয়েছে। এ কাজ শেষ হলেই এখানে মানুষ পারাপার চালু হবে। এরপর প্রতিনিধি দলটি পঞ্চগড় সার্কিট হাউজে মধ্যাহ্ন ভোজ শেষে পঞ্চগড় চেম্ববার অফ কর্মাস এবং সিএনএফ ব্যাবসায়ীদের সাথে মত বিনিময় করে দিনাজপুরের উদ্দেশ্য পঞ্চগড় ত্যাগ করেন। এর আগে এই তিন রাষ্ট্রদূত লামনিরহাটের বুড়িমারী, ভুটানের ফুয়েন্টসলিং, নেপালের কাকরভিটা স্থলবন্দর পরিদর্শন করেন।

মন্তব্য করুন


 

Link copied