আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

বিয়ের আসর থেকে পালিয়ে গেল বর

মঙ্গলবার, ৯ ডিসেম্বর ২০১৪, দুপুর ১০:০২

গত রোববার রাতে উপজেলার করিমপুর গ্রামে ঘটনাটি ঘটে।

জানা গেছে, উপজেলার রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর গ্রামের সুভারন চন্দ্র দাসের ৭ম শ্রেণী পড়–য়া কন্যা বাসনা রানী দাসের সাথে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ভাসারপাড়া গ্রামের যোগেশ চন্দ্র দাসের পুত্র মিঠু চন্দ্র দাস (২০)এর বিয়ে ঠিক হয়। বিয়ে উপলক্ষে বর পক্ষকে ৭০হাজার টাকাও দেয়া হয়। রোববার রাতে কনের বাড়িতে বরসহ বরপক্ষের লোকজন উপস্থিত। বিয়ের যাবতীয় আয়োজন চলছিলো। এ সময় উপজেলা হিন্দু বিবাহ রেজিষ্টার বিয়ের কাবিন লেখার পুর্বে জানতে পারেন কনে স্থানীয় এক উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী। তিনি বিষয়টি পুলিশকে অবগত করলে পীরগঞ্জ থানার ওসি ইসরাইল হোসাইন ঘটনাস্থলে উপস্থিত হলে বর বিয়ের আসর থেকে পালিয়ে যায়। ফলে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পায় বাসনা রানী। এ ব্যাপারে হিন্দু বিবাহ রেজিষ্ট্রার জীবন কুমার অধিকারী বলেন ২০১৬ সালের মধ্যে পীরগঞ্জকে বাল্য বিয়ে মুক্ত করার জন্য গত ২৩ নভেম্বর উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলার সকল বিবাহ রেজিষ্ট্রারকে শপথ পাঠ করানো হয়েছে। ওই শপথের প্রতি শ্রদ্ধা জানিয়েই আমি বিয়ে বন্ধের জন্য পুলিশকে অবগত করেছি।

ওসি ইসরাইল হোসেন বলেন- দায়িত্বশীল ব্যক্তিরা ভুমিকা নিলেই বাল্য বিয়ে বন্ধ করা সম্ভব। খবর পেয়েই ঘটনাস্থলে গিয়েছি। পাশাপাশি কনে পক্ষকে বুঝিয়েছি।

মন্তব্য করুন


 

Link copied