আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

শহীদ বুদ্ধিজীবী স্মরণে রংপুর সাহিত্য-সংস্কৃতি পরিষদের বিশেষ সাহিত্য বৈঠক

শনিবার, ১৩ ডিসেম্বর ২০১৪, দুপুর ১১:৫৯

[caption id="attachment_28768" align="alignleft" width="542"] ফাইল ছবি[/caption]

খবর বিজ্ঞপ্তির: শহীদ বুদ্ধিজীবী স্মরণে রংপুর সাহিত্য-সংস্কৃতি পরিষদের বিশেষ সাহিত্য বৈঠক ১২ ডিসেম্বর শুক্রবার বিকেলে অনুষ্ঠিত হয় ।

পরিষদের রংপুর টাউন হল চ্ত্বর কার্যালয়ে আয়োজিত ৭০৫তম সাহিত্য বৈঠকে সভাপতিত্ব করেন পরিষদ সভাপতি ,বিশিষ্ট সাহিত্যক, শিক্ষাবিদ প্রফেসর মোহাম্মদ শাহ আলম। শহীদ বুদ্ধিজীবীগণের দেশপ্রেম ও স্বাধীনতার জন্য তাঁদের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করে বিশেষ আলোচনা করেন পরিষদের প্রতিষ্ঠতা সভাপতি ,বিশিষ্ট সাহিত্যিক অধ্যাপক মুহম্মদ আলীম উদ্দীন।

বুদ্ধিজীবীগণ জাতির শ্রেষ্ঠ সন্তান ,তাঁরা দেশের অগ্রযাত্রার প্রেরণাদাতা, সেজন্যই পাকিস্তানী হানাদার বাহিনী এ দেশের দোসর রাজাকার ,আলবদরদের সহায়তায় তাঁদের নির্মমভাবে হত্যা করে। জঘন্য এ নির্মম কাজের জন্য তাদের প্রতি ঘৃণা প্রকাশ করা হয়। বিজয় দিবসের মাত্র একদিন আগে ১৪ডিসেম্বর এমন নিষ্ঠুর ঘটনা ঘটিয়ে জাতিকে মেধাশুণ্য করার প্রয়াস চালায় ঘাতক পাকিস্তানী বাহিনী। কিন্তু তারা সফল হয়নি- এমন মন্তব্য করে বক্তব্য রাখেন পষিদ উপদেষ্টা ডা. ওয়াদুদ মোস্তফা, কার্যনির্বাহী সদস্য ডা. মফিজুল ইসলাম মান্টু, সাধারণ সম্পাদক স্বাত্ত্বিক শাহ আল মারুফ। শুভেচ্ছা বক্তব্য রাখেন শিল্পী মহসীন আলী। বৈঠকে কবিতা আবৃত্তি করেন ডা. মমতাজ বেগম ও ড. নাসিমা আখতার। স্বরচিত কবিতা পাঠ করেন মনোয়ারা বেগম.ডা. মফিজুল ইসলাম মান্টু,ডা. ওয়াদুদ মোস্তফা,মাহমুদা চৌধুরী, রিয়াল মাহমুদ, দীলিপ কুমার রায়, এস এম আরিফ, আরজু ফেরদৌসী বিউটি, মামুন উর রশীদ। পঠিত লেখাগুলো নিয়ে বিশে¬ষণধর্মী আলোচনা করেন পরিষদ উপদেষ্টা মনোয়ারা বেগম। গান গেয়ে শোনান বিনয় কুমার বণিক ও নীল রতন সরকার।

সভাপতি মোহাম্মদ শাহ আলম শহীদ বুদ্ধিজীবীগণ দেশ মাতৃকার সমৃদ্ধির যে স্বপ্ন দেখেছিলেন, সে স্বপ্ন পূরণের জন্য তাঁদের আদর্শ বাস্তবায়নের আহ্বান জানান। সাহিত্য বৈঠকটি উপস্থাপন করেন সাহিত্য সম্পাদক আরজু ফেরদৌসি বিউটি। বৈঠক শেষে মহান বিজয় দিবস যথাযথ মর্যাদায় উপযাপনের সিদ্ধন্ত গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে থাকবে ২৬মার্চ রাতের প্রথম প্রহরে রংপুর কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পমাল্য অপর্ণ, সকাল ৯ টায় শহিদ মিনার চত্বরে বিজয় দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা,স্বরচিত কবিতা প্রতিযোগিতা ও পাঠ ,আবৃত্তি এবং সঙ্গীতানুষ্ঠান।

মন্তব্য করুন


 

Link copied