আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ডিমলা উপজেলা নির্বাচন॥ এমপির ভাই, ভাতিজা ও ভাতিজি বউ প্রার্থী-তৃণমূলে ক্ষোভ       কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি       শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সম্পাদক ডিপজল      

 width=
 

পাবনায় ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুর

সোমবার, ৫ জানুয়ারী ২০১৫, দুপুর ০৩:১২

প্রত্যক্ষদর্শীরা জানান, ৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ আখ্যা দিয়ে কালো পতাকা মিছিল বের করে পাবনা জেলা বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। মিছিলটি শহরের আব্দুল হামিদ সড়ক প্রদক্ষিণ করার সময় মিছিল থেকে কয়েকটি ককটেল বিস্ফোরণ হয়।

একই সময় বিপরীত দিক থেকে মিছিল নিয়ে আসে আওয়ামী লীগকর্মীরা। এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। সংঘর্ষের মধ্যে বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ এবং অন্তত ছয়টি যানবাহন ভাঙচুর করা হয়।

ঘটনাস্থলে থাকা পুলিশ লাঠিচার্জ ও শর্টগানের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে বিএনপির মিছিল ছত্রভঙ্গ হয়ে গেলে রাজপথ দখলে নেয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। তারা দফায় দফায় বিক্ষোভ মিছিল করেন।

জেলা বিএনপির দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম দাবি করেন, সংঘর্ষে তাদের অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানাতে পারেননি তিনি।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) সিদ্দিকুর রহমান জানান, ককটেল বিস্ফোরণ ও সংঘর্ষ শুরু হলে পুলিশ লাঠিচার্জ ও ১২ রাউন্ড শর্টগানের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের বিষয়ে তিনি কিছু জানাতে পারেননি।

তিনি আরও জানান, কাউকে আটক করা হয়নি। পরিস্থিতি এখন স্বাভাবিক আছে।

মন্তব্য করুন


 

Link copied