Templates by BIGtheme NET
আজ- সোমবার, ২১ অক্টোবর, ২০১৯ :: ৬ কার্তিক ১৪২৬ :: সময়- ৬ : ৫৭ পুর্বাহ্ন
Home / নীলফামারী / জমে উঠেছে নীলফামারীতে ডিজিটাল মেলা

জমে উঠেছে নীলফামারীতে ডিজিটাল মেলা

unnamedইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৮ জানুয়ারী॥ নীলফামারীর জেলা শহরের উন্মুক্ত মঞ্চ চত্বরে ডিজিটাল উদ্ভাবনী মেলা ঘিরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছাড়াও দর্শকদের মধ্যে ব্যাপক আগ্রহে উপচে পড়া ভিড়ে মুখোরিত হয়ে উঠেছে।

জনগনের দোড়গোড়ায় সেবা শ্লোগান কে সামনে রেখে মেলায় ডিজিটাল কনটেন্ট ও ই-সেবা বিষয়ে শুধু ৩২টি স্টলের সেবার সীমাবন্ধতায় নয়,সেই সাথে মেলার মঞ্চে অনুষ্ঠিত হচ্ছে ডিজিটাল সেন্টার বিয়য়ক সেমিনার, আইসিটি বিষয়ক কুইজ ও ডিজিটাল চিত্রাঙ্কন প্রতিযোগীতা, মাল্টিমিডিয়া ক্লাসরুম বিষয়ক সেমিনার,ইনোভেশন বিষয়ক সেমিনার, আইসিটি বিষয়ক বিতর্ক প্রতিযোগীতা,পুরস্কার বিতরন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রতিটি অনুষ্ঠানে দর্শন ও অংশগ্রহরকারীদের আলোচনা যেন প্রানবন্ত করে তুলছে মেলা চত্বর। সেমিনার গুলোতে অংশ নিচ্ছেন সরকারি দপ্তরের কর্মকর্তা, স্কুল কলেজের প্রধানগণ,জনপ্রতিনিধি ও সাংবাদিক।

রবিবার মেলার দ্বিতীয় দিন জেলার ছয় উপজেলা ছাড়াও জেলার ৬০ ইউনিয়ন ও ৪টি পৌরসভা, ইউপি চেয়ারম্যান, মেয়র,ইউপি সচিব,ও ইউনিয়ন পরিষদের একজন করে নারী ও একজন করে পুরুষ উদ্যোক্তা অংশ নিয়ে তুলে ধরছেন বর্তমান সরকারের ২০২১ রূপকল্পের অগ্রযাত্রার বিশাল খতিয়ান। এ ছাড়া বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা তাদের স্ব-স্ব দপ্তরের সাধারন মানুষজনের কাছে কত সহজে সেবা প্রদান করা যায় তাও প্রকাশ করছেন। মেলা ঘুরে দর্শকদের মন্তব্য করতে শোনা যায় মেলার নামে অনেক কিছু আগে শুনেছি। কিন্তু সরকারি ভাবে বর্তমান সরকারের ডিজিটাল সেবা নিয়েও যে মেলা হতে পারে তা কখনো ভাবতে পারেনি তারা। এমন মেলা ৩দিন কেন প্রশ্ন তুলে তা আগামীতে ৭ দিন করা যায় কিনা তার প্রস্তাব রাখা হয়।

প্রসঙ্গতঃ প্রধানমন্ত্রী দপ্তরের অধীন এটুআই প্রোগ্রাম ও জেলা প্রশাসনের যৌথ আয়োজনে তিন দিন ব্যাপী এই ডিজিটাল উদ্ভাবনী মেলা শনিবার বিকালে আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেছিলেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। মেলায় ৩২টি স্টল স্থান পেয়েছে।এই মেলা চলবে ১৯ জানুয়ারী রাত আটটা পর্যন্ত। জেলা প্রশাসক জাকীর হোসেনের সভাপতিত্বে উদ্ধোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রশাসক অ্যাডঃ মমতাজুল হক, পুলিশ সুপার জোবায়েদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএএম রফিকুন্নবী নীলফামারী পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান,চেম্বার সভাপতি এসএম সফিকুল আলম ডাবলু সহ প্রমুখ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful