Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ :: ২ আশ্বিন ১৪২৬ :: সময়- ১ : ০০ অপরাহ্ন
Home / লালমনিরহাট / হাতীবান্ধায় ৪৫ বৎসর বয়সে পেলেন সরকারী চাকুরি

হাতীবান্ধায় ৪৫ বৎসর বয়সে পেলেন সরকারী চাকুরি

unnamedহাতীবান্ধা, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা প্রেসক্লাবে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নিয়োগ বঞ্চিত ভুক্তভোগীরা সোমবার সকালে সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিয়োগ বঞ্চিতদের পক্ষে মোঃ ফরিদুল ইসলাম। লিখিত বক্তব্যে বলেন,বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড গত ২৬/০৫/২০১০ইং তারিখ থেকে সংশোধনীয় ০৫/০৬/২০১০ইং তারিখ মোতাবেক সাহায্যকারী পদে শুন্য কোটায় কিছু সংখ্যক জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তি মতে চাকুরিতে আবেদনের সর্বোচ্চ বয়স সীমা ধরা হয়েছে ১৮ থেকে ৩০ বৎসর। মুক্তিযোদ্ধা সন্তানের ক্ষেত্রে ৩২ বৎসর। কিন্তুু আবেদনের ক্ষেত্রে এ নীতিমালার কোন তোয়াক্কা না করে উল্লেখিত বিজ্ঞপ্তির অধীনে মোট ৪ ধাপে উল্লেখিত পদে লোক নিয়োগ করা হয়েছে যা আবেদন নীতি মালা ও নিয়োগ নীতিমালার সাথে অসংগতিপূর্ণ।

নিয়োগের ক্ষেত্রে সাধারন কোটায় বয়স সীমা ৩০, মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে ৩২ ধরা হলেও উল্লেখিত পদে দ্বিতীয় ধাপে গত ৩/০১/২০১৪ ইং তারিখে ১৮৪৬ জন নিয়োগ প্রাপ্ত হয়েছেন। এ নিয়োগ পত্রে দেখা যায় মোঃ আব্দুর রহিম, পিতা: মোঃ আয়নাল সদ্দার, গ্রাম,আন্দার মানিক,পোষ্ট. আন্দার মানিক, থানা.মেহেন্দীগঞ্জ,জেলা.বরিশাল, ক্রমিক নং ১০৫৯ এ নিয়োগ প্রাপ্ত ব্যক্তির জন্ম তারিখ ১৫/০৫/১৯৬৫। এ হিসাবে নিয়োগ প্রাপ্ত ব্যক্তির বয়স হয় ৪৫ বছর ১ মাস ১৫ দিন (বিজ্ঞপ্তিমতে)।

যা চাকুরি বিধিবহির্ভুত। এ ছাড়া ৬০১, ৬৬৫, ৮৩৫, ৮৩৭, ১০২১, ১০৪৮, ১০৫৯ ক্রমে, ১১৪৬, ১২০০, ১৩১৭, ১৩১৮, ১৩৫৯, ১৩৬৯,  ১৩৭৬ ,১৪২০, ১৪৩৮, ১৪৪৭, ১৪৫৩, ১৪৬০, ১৪৬৫, ১৪৯৬, ১৫১৩,১৫১৬, ১৫২২,১৫৫১, ১৫৫৫,১৫৭১, ১৫৮৮, ১৬০৬. ১৬০৭, ১৬৩০, ১৬৩২, ১৬৩৩, ১৬৭৮, ১৬৮০, ১৭১৬, ১৭২১, ১৭২২, ১৭৩৬, ১৭৩৭, ১৭৪৬, ১৭৬০, ১৭৭২, ১৭৮৭, ১৭৮৮, ১৮০১, ১৮০৬, ১৮১৮ নং ক্রমিক নম্বরে নিয়োগ প্রাপ্ত ব্যক্তিদের ক্ষেত্রে বয়সের বাদ বিচার করা হয়নি।

এ সব ক্রমিক নম্বরে নিয়োগ প্রাপ্তদের সবার বয়স বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ থেকে ৩০ ও ৩২ এর উপরে। আবার অনেকের ক্ষেত্রে দেখা গেছে নিয়োগপত্রে জন্ম তারিখ উল্লেখ করা হয় নাই। অনেকের নিয়োগ পত্রে জেলার নাম উল্লেখ থাকলেও নিয়োগ প্রাপ্ত ব্যক্তির সংশ্লিষ্ট গ্রাম, ডাকঘর ও থানা উল্লেখ করা হয় নাই।

ঠিকানা বিহীন এ সব নিয়োগ প্রাপ্ত ব্যক্তিরা বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কিছু অসাধু কর্মকর্তা ও কর্মচারীর যোগ সাজসে মৌখিক পরীক্ষা ছাড়াই নিয়োগ প্রাপ্ত হয়েছেন যা নিয়োগ পত্রের ক্ষেত্রে বিধিবহির্ভুত ত্রুটিপূর্ণ। কিছু নিয়োগ পত্রে দেখা যাচ্ছে, নিয়োগ পত্রে উল্লেখিত জন্ম তারিখ জাতীয় পরিচয় পত্রের জন্ম তারিখ থেকে ভিন্ন। বিজ্ঞপ্তিতে প্রকাশ থাকে যে, ভুল তথ্য প্রদান ও তথ্য গোপন রেখে আবেদন করলে প্রার্থীর আবেদন বাতিল হবে।এসব ভুল আবেদনের প্রেক্ষিতে নিয়োগ দান বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নিয়োগ-নীতির ক্ষেত্রে স্ববিরোধী। যা কোন ভাবেই বৈধতা পায় না। নিয়োগের ক্ষেত্রে এ সব অনিয়ম ও জালিয়াতি হওয়ায় যোগ্য প্রার্থীরা নিয়োগ বঞ্চিত হয়ে নীতি বহির্ভুত ও অবৈধ ভাবে নিয়োগ প্রাপ্তদের নিয়োগ বাতিল করে বৈধ ও যোগ্য প্রার্থীদের নিয়োগ দানের জন্য গত ০৫/০২/১৪ ইং তারিখে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চেয়ারম্যান বরাবর লিখিত আবেদন করেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful