আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

নবজাতক কুড়িয়ে পাওয়া নিয়ে তোলপাড়

সোমবার, ১৯ জানুয়ারী ২০১৫, বিকাল ০৬:১৮

অভিযোগ উঠেছে এক প্রাইভেট শিক্ষকের রোষানলে পড়ে সপ্তম শ্রেনীর এক ছাত্রীর গর্ভে এই সন্তানটি প্রসব হয়। ঘটনাটি এলাকার প্রভাবশালীরা সাড়ে তিন লাখ টাকায় ওই শিক্ষকের নিকট থেকে রফাদফা করলেও ছাত্রীটির পরিবার এই অর্থ থেকে যেমন বঞ্চিত হয়েছে তেমনি হুমকীর কারনে আইনের আশ্রয় নিতে পারছেনা।

বিভিন্নজনের অভিযোগে সোমবার সরেজমিনে গিয়ে জানা যায়, গত ১২ জানুয়ারী রাত সাড়ে আটটায় নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার পুটিমারী ইউনিয়নের ভেরভেরি গ্রামের কাউয়ার মোড় গ্রামের একটি বাঁশঝাড়ে শিশুর কান্নার শব্দ পেয়ে ছুটে যায় গ্রামের জাহিদুল ইসলামের স্ত্রী শিউলী বেগম। সেখান থেকে তিনি গ্রামের অন্যান্য মানুষজনের উপস্থিতিতে সদ্য প্রসব করা রক্তমাথা এক নবজাতককে উদ্ধার করে নিজবাড়িতে নিয়ে আসেন। কিন্তু প্রশ্ন উঠে সন্তানটি কার। দীর্ঘ কয়েকদিনের অনুসন্ধানে গ্রামের মানুষজন জানতে পারে নীলফামারী জেলা সদরের ইটাখোলা ইউনিয়নের চৌধুরীপাড়ার রতন একই গ্রামের এক সপ্তম শ্রেনীর ছাত্রীকে প্রাইভেট পড়াতো। প্রাইভেট পড়ার ফাকে ওই ছাত্রীর সাথে প্রেমের সর্ম্পকের পাশাপাশি বিয়ের প্রলোভনে দৈনিক সর্ম্পক গড়ে তোলে ওই শিক্ষক। ফলে ছাত্রীটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। প্রভাবশালীদের চাপে ছাত্রীটিকে নিয়ে রাখা হয় কিশোরীগঞ্জ উপজেলার পুটিমারী ইউনিয়নের ভেরভেরি গ্রামের নানার বাড়িতে।

গত ১২ জানুয়ারী রাতে ছাত্রীটি একটি পুত্র সন্তান প্রসব করলে প্রভাবশালীরা সেই নবজাতকটিকে ওই গ্রামের কাউয়ারমোড় গ্রামের একটি বাঁশঝাড়ে ফেলে রেখে পালিয়ে যায়। আর এ জন্য ওই প্রাইভেট শিক্ষকের কাছ থেকে প্রভাবশালীরা হাতিয়ে নেয় সাড়ে ৩ লাখ টাকা। এলাকাবাসীর এই সুত্র ধরে খোঁজ পাওয়া যায় ওই ছাত্রীটির। ছাত্রীটির নানার বাড়িতে গিয়ে সাংবাদিকরা কথা বললে ছাত্রীটি ঘটনার কথা অকপটে স্বীকার করে অভিযোগ করে বলেন প্রভাবশালীদের হুমকীর ভয়ে তার পিতা ও নানা অসহায় হয়ে পড়েছে। ফলে তারা মামলা করতে পারছেনা। ছাত্রীটি প্রাইভেট শিক্ষক রতনকে তার সন্তানের পিতৃত্বের দাবি তুলে এ ঘটনায় মানবাধিকার সংস্থার হস্তক্ষেপ কামনা করেন।

এদিকে নবজাতক পুত্র সন্তান কে কুড়িয়ে পাওয়া শিউলী বেগম জানান আমার ৪ মেয়ে ১ ছেলে। স্বামী কৃষি কাজ করে। অভাবে সংসার। তার উপর কুড়িয়ে পাওয়া নবজাতক পুত্র সন্তানটিকে কষ্ট করে নিজের কাছে রাখতে বাধ্য হয়েছি। কেউ নবজাতটির দায়িত্ব নিতে চায়না।# ছবি ক্যাপসন,নীলফামারীঃ কুড়িয়ে পাওয়া নবজাতক সন্তানটির সাথে শিউলী বেগম।

মন্তব্য করুন


 

Link copied