Templates by BIGtheme NET
আজ- সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০ :: ১৩ আশ্বিন ১৪২৭ :: সময়- ১ : ১৭ পুর্বাহ্ন
Home / টপ নিউজ / দুদকের তদন্তে ফাঁস: দিনাজপুরে পোষ্ট অফিসে গ্রাহদের ৬৮ লক্ষ টাকা আত্মসাত

দুদকের তদন্তে ফাঁস: দিনাজপুরে পোষ্ট অফিসে গ্রাহদের ৬৮ লক্ষ টাকা আত্মসাত

দিনাজপুর প্রতিনিধিঃ মানুষ বিশ্বাস করে বিভিন্ন মেয়াদে আমানত হিসেবে পোষ্ট অফিসে ভিন্ন অংকে মেয়াদী আমানত রাখে। আর এই আমানতের টাকা খিয়ানতকারীকে খুজে বের করলো দিনাজপুর দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়। খিয়ানতকারী দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলার হিলি পোষ্ট অফিসের বরখাস্তকৃত পোষ্ট মাষ্টার আজিজুল হক।

দিনাজপুর দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় সূত্রে জানাযায়, গত ২০১১ সালের ১৮ই অক্টোবর পোষ্ট অফিস পরিদর্শক হাবিবুর রহমান দিনাজপুর জেলার হিলি হাকিমপুর পোষ্ট অফিস পরিদর্শনে গেলে পোষ্ট মাষ্টারের বিরুদ্ধে সঞ্চয়ী হিসাব ব্যাংকের টাকা আত্মসাতের প্রমান পায়। পরিদর্শক হাবিবুর রহমান প্রাথমিক অবস্থায় মোট ১৩৭৯৯০৫ টাকা আত্মসাতের প্রমান পায়। প্রাথমিক তথ্যের উপরে পোষ্ট পরিদর্শক হাবিবুর রহমান বাদী হয়ে দিনাজপুর হাকিমপুর থানায় একটি মামলা দায়ের করে। হাকিমপুর থানার মামলা নং-১২।

গত ২০১২ সালের ২৮ জুন মামলাটির তদন্ত ভার পুলিশের সংশি­ষ্ট কতৃপক্ষের কাছ থেকে দিনাজপুর দুর্নীতি দমন কমিশনের কাছে যায়। তদন্তের দায়িত্ব পায় দিনাজপুর দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক সমর কুমার ঝ। দীর্ঘ সাত মাস তদন্ত করে তদন্তকারী কর্মকর্তা দুর্নীতি দমন কমিশন দিনাজপুর কার্যালয়ের সহকারী পরিচালক কেচো খুরতে গিয়ে একটি বিশাল সাপের সন্ধান পায়। দিনাজপুর হিলি হাকিমপুর বহিস্কৃত পোষ্ট মাষ্টার সঞ্চয় ব্যাংকের গ্রাহক রনঞ্জু কুমার বশাক গ্রাহক এফডি নং-২১৫৮৬ গত ২০০৭ সালের ১০ জুন তার জমাকৃত ৪ লক্ষ টাকাসহ মোট ৩৫টি এফডি একাউন্টের পাশ বইয়ের ৬৮৩৪৮০০ টাকা আত্মসাত করেছে। এর মধ্যে ১২-১০-২০০৯ সাল থেকে ১১-১০-২০১০ সালে ৯টি হিসাবে ২০৩২০০০ টাকা, ১২-১০-২০১০ সাল থেকে ১১-১০-২০১১ সাল পর্যর্ন্ত ২৭টি হিসাবে ৪০১২৮০০ টাকা ও ১২-১০-১১ থেকে ১৮-১০-২০১১ সালে ৫টি হিসেবে ১৩৭৯৯০৫ টাকা এবং বিভিন্ন লেনদেন থেকে ৩৯০০০০ টাকা আত্মসাতের তথ্য প্রমান পায় তদন্তকারী কর্মকর্তা। সকল তথ্য প্রমান পাওয়ার পর ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনে দঃ বিঃ মোতাবেক ৪০৯ ধারা অনুযায়ী তদন্তকারী কর্মকর্তা দুর্নীতি দমন কমিশন দিনাজপুর কার্যালয়ের সহকারী পরিচালক গত ২৯-০১-২০১৩ তারিখে আদালতে চুড়ান্ত প্রতিবেদন পেশ করে। এদিকে দুর্নীতিবাজ পোষ্ট মাষ্টার জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার্র মাতাপুর জামালগঞ্জ এলাকার সিরাজ উদ্দিনের পুত্র বলে জানাযায়। সে বর্তমানে দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার পূর্ব জগন্নাথপুর গ্রামের বাসিন্দা। দুর্নীতিবাজ পোষ্ট মাষ্টার মোঃ আজিজুল হকের বিরুদ্ধে মামলা হওয়ার পর থেকে চাকুরী থেকে বহিস্কার ও আদালত থেকে জামিনে রয়েছে।

এ বিষয়ে দিনাজপুর দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক জুলফিকার আলী জানান, এরকম কয়েকজন দুর্নীতিবাজের সন্ধান পাওয়া গেছে যাদের বিরুদ্ধে সন্ধান চলছে উপযুক্ত তথ্য প্রমান পেলেই মামলা করা হবে। এবং পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

 

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful