Home / আলোচিত / অগ্নিদগ্ধরা প্রত্যেকে ১০ লাখ টাকা পাবেন

অগ্নিদগ্ধরা প্রত্যেকে ১০ লাখ টাকা পাবেন

BANUNIT--1423551235 ডেস্ক: ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধে যারা পেট্রোল বোমায় অগ্নিদগ্ধ হয়েছেন বা অগ্নিদগ্ধ হয়ে মারা গেছেন, তাদের প্রত্যেকের পরিবারকে সরকারের পক্ষ থেকে ১০ লাখ টাকা করে দেওয়া হবে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) দ্বিন মো. নুরুল হক।

তিনি জানান, এই ১০ লাখ টাকা প্রত্যেক জীবিত রোগীর নামে ও মৃত রোগীর নিকটাত্মীয়ের নামে একটা নির্দিষ্ট বছরের জন্য ফিক্সড ডিপোজিট করে দেওয়া হবে। রোগী কিংবা তার স্বজনরা ওই ১০ লাখ টাকার মাসিক সুদ যে পরিমাণ টাকা হয়, তা ব্যাংক থেকে তুলতে পারবেন।

খুব শিগগিরই একটি অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী অগ্নিদগ্ধ রোগী কিংবা তাদের আত্মীয়দের কাছে ১০ লাখ টাকার এই চেক তুলে দেবেন বলে জানান দ্বিন মো. নুরুল হক।

তিনি আরো জানান, প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, এ পর্যন্ত পেট্রোল বোমায় অগ্নিদগ্ধ ২৫ জন রোগীকে সরকারের পক্ষ থেকে ১০ হাজার করে টাকা দেওয়া হয়েছে। পেট্রোল বোমায় অগ্নিদগ্ধ সব রোগীকে বিনা মূল্যে চিকিৎসা দেওয়া হচ্ছে। সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে তাদের জন্য ভিজিএফ কার্ড দেওয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) জানান, এ পর্যন্ত পেট্রোল বোমায় অগ্নিদগ্ধ হয়ে ১২৫ জন রোগী ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি হয়েছেন। এর মধ্যে নয়জন মারা গেছেন। চিকিৎসাধীন আছেন ৫৪ জন। বাকিরা চিকিৎসা শেষে বাসায় ফিরে গেছেন। তবে মাঝে মাঝে ড্রেসিং করাতে আসেন।

এদিকে, হরতাল-অবরোধে পেট্রোল বোমায় অগ্নিদগ্ধ ব্যক্তিদের দেখতে মঙ্গলবার ঢামেক হাসপাতাল আসেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) তিন সদস্যের প্রতিনিধিদল। তারা বার্ন ইউনিট পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা না বলেই চলে যান।

ইইউর প্রতিনিধিদের বার্ন ইউনিট পরিদর্শন সম্পর্কে স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি বলেন, ‘পেট্রোল বোমায় অগ্নিদগ্ধ রোগীদের চিকিৎসার খোঁজখবর নিতে ইইউর প্রতিনিধিরা হাসপাতালে এসেছিলেন। তারা চিকিৎসকদের কাছে জানতে চান, রোগীদের চিকিৎসায় কোনো সমস্যা হচ্ছে কি না। প্রয়োজনে তারা চিকিৎসার উপকরণ দেওয়ার প্রতিশ্রুতি দেন।’

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful