আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

হাসপাতাল থেকে আবার অনশনে দুই শিক্ষকসহ সাত জন

সোমবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৫, দুপুর ০৩:৫৯

উপাচার্য অপসারণ ও শিক্ষক-শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসী হামলার বিচারের দাবিতে গত ৮ ফেব্রুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ের পুলিশ ক্যাম্পের সামনে অনশন শুরু করেছিলেন তাঁরা। এ অবস্থায় গত বৃহস্পতিবার ওই শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীরা অসুস্থ্য হয়ে পড়লে তাঁদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালে চিকিৎসা নিয়ে ফিরে আসা অন্য শিক্ষার্থী ও কর্মচারীরা হলেন- অর্থনীতি বিভাগের শিক্ষার্থী শাহজাহান আলী, ভূগোল ও পরিবেশ বিজ্ঞানের মো. হাবিবুর রহমান, এবং কর্মচারী আব্দুল ওহাব (নিরাপত্তা), এবং আব্দুল মালেক মিয়া (ল্যাব এ্যাটেনডেন্ট)।

গত ৮ ফেব্রুয়ারি সন্ধ্যার পর থেকে বিশ্ববিদ্যালয় পুলিশ ক্যাম্পের সামনে উপাচার্যের পদত্যাগ ও সন্ত্রাসী হামলার বিচারের দাবিতে অনশন শুরু করা হয়। কর্মসূচিতে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেওয়ার পাশাপাশি যোগ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরাও। এছাড়াও উপাচার্যের অপসারণের দাবিতে চলমান আন্দোলন করা ‘সমন্বিত অধিকার বাস্তবায়ন পরিষদ’ সমর্থন দেয়।

মন্তব্য করুন


 

Link copied