Templates by BIGtheme NET
আজ- শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০ :: ৪ আশ্বিন ১৪২৭ :: সময়- ৫ : ৫০ পুর্বাহ্ন
Home / ঠাঁকুরগাও / হরতালের কারণে দেশের মধ্যেই টেলিফোনে বিয়ে

হরতালের কারণে দেশের মধ্যেই টেলিফোনে বিয়ে

ঠাকুরগাঁও প্রতিনিধি: বর-কনে দু’জনই ছিলেন বিয়ের পোষাকে, বিয়েও হয়েছে তাদের কিন্তু তাদের বিয়ের ছবি উঠেছে আলাদা করে। কোন ফটোগ্রাফারেরই সুযোগ হয়নি তাদের নতুন জুটির একটি একত্র ছবি নেয়ার।
ছেলে ঢাকার মধ্য পাইক পাড়ার রবীন আর মেয়েটি ঠাকুরগাঁও জেলার গা ঘেষা দিনাজপুরের বীরগঞ্জের নওপাড়ার অনিকা। ঢাকা বিশ্ববিদ্যালয়ে  লোক প্রশাসন বিভাগে একসাথেই পড়ার সময়ে দু’জনের পরিচয়। পারস্পরিক জানাশোনা ও পছন্দের সূত্রে অভিভাবকদের মধ্যে আলোচনার ফলাফলে বিয়ে ঠিকঠাক। অনেকদিন আগেই বিয়ের তারিখ ঠিক হয় মার্চের ৩ তারিখ, ২০১৩ ইং। বিয়েকে সামনে রেখে কেনাকাটাসহ সব প্রস্তুতি শেষ হলেও বাদ সাধলো হরতাল, সড়ক অবরোধসহ দেশের বিরাজমান রাজনৈতিক বিশৃঙ্খলা। ফলে বিয়েটা টেলিফোনেই সারতে হলো তাদের।
সাত লাখ এক টাকা দেন মোহরানায় ঢাকার মধ্য পাইকপাড়ার বাসিন্দা বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের প্রয়াত ডিজিএম মরহুম  রুহুল আমিন ও নাসিমা আমিনের ছেলে ফখরুল আমিন (রবিন)’র সাথে দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার নওপাড়া গ্রামের বিশিষ্ট ব্যাবসায়ি মোঃ আমানুল্লাহ ও সুরাতন বেগমের মেয়ে আনিকা তাবাসসুমের এই টেলিফোন বিয়েটিতে উকিল ছিলেন আনিসুর রহমান এবং আনসারুল ইসলাম ও মোঃ জয়নাল আবেদিন যথাক্রমে মেয়ে ও ছেলে পক্ষের সাক্ষি হিসেবে টেলিফোনের উভয় দিক থেকে বিয়ে পরিচালনা করেন।

ছেলের বড় ভাই আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট’র সিনিয়র কর্মকর্তা শরিফুল আমিন রাসেল টেলিফোনে জানান, ৫০ জন বরযাত্রী নিয়ে তাদের বিয়ের জন্য আসার জন্য সড়ক পথে আসার কথা ছিল। কিন্তু হরতালসহ দেশের অনাকাঙ্খিত পরিস্থিতির জন্য  তার আমরা কোন বাস বা মাইক্রো বাস পাইনি। অবশেষে আমরা প্রাইভেট হেলিকপ্টার ঠিক করার চেষ্টা করি, কিন্তু সে হেলিকপ্টার ৪ মার্চ পর্যন্ত বুক থাকায় টেলিফোনে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করা ছাড়া আমাদের অন্য কোন অপসন ছিল না।

বিয়ে রেজিস্ট্রি করার দ্বায়িত্বপ্রাপ্ত কাজী মনিরুল ইসলাম জানান, রেজিস্ট্রেশনের সব কাজ শেষ কেবল  ছেলের স্বাক্ষর হলেই সেটা সম্পন্ন  হবে। ছেলেটি কবে নাগাদ সেই স্বাক্ষর করতে এবং নববধুর সাথে মিলতে আসতে পারবেন সে ব্যাপারে ছেলে-মেয়ে, তাদের স্বজনদের কেউই নিশ্চিত নন। কারণ আজকের পর আগামী সোম ও মঙ্গলবার হরতাল। কবে নাগাদ পরিস্থিতি এই নব দম্পত্তিকে মেলানোর সুযোগ করে দিতে পারবে তা রাষ্ট্রের কর্ণধাররাই কী জানেন, এ প্রশ্ন সংশ্লিষ্টদের।

এদিকে ঠাকুরগাঁও জেলা তথ্য কর্মকর্তা(চলতি দ্বায়িত্ব) এ প্রতিবেদককে জানান, এ দেশে যদি পাত্র-পাত্রী দু’জনই দেশেই অবস্থান করেন সেক্ষেত্রে কখনো টেলিফোনে বিয়ে হয়েছে এমন তথ্য তার কাছে নেই। সেদিক থেকে টেলিফোনে বিয়ে রেকর্ড করলেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স করা  রবীন-অনিকা।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful