আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

গোপন ক্যামেরা ফাঁদে ভারতের মন্ত্রী স্মৃতি ইরানি!

শুক্রবার, ৩ এপ্রিল ২০১৫, রাত ১০:৩৮

এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, সপরিবারে গোয়াতে ছুটি কাটাতে গিয়েছিলেন মোদি সরকারের মন্ত্রিসভার কনিষ্ঠ সদস্য স্মৃতি ইরানি। সকালে কেনাকাটা করতে যান ওই আউটলেটে। আউটলেটটির ছোট্ট ট্রায়াল রুমে ঢুকেই চমকে উঠেন অভিনেত্রী থেকে রাজনীতিতে আসা ৩৯ বছর বয়সী স্মৃতি। তার চোখে পড়ে ট্রায়াল রুমের বাইরে একটি ঘুলঘুলির মধ্যে রয়েছে লুকোনো ক্যামেরা; ভিডিও ক্যামেরাটি তাক করা রয়েছে ট্রায়াল রুমের দিকেই।
সঙ্গে সঙ্গে ক্ষুব্ধ স্মৃতি বিষয়টি জানান তার স্বামী জুবিন ইরানিকে। ডেকে পাঠান ওই এলাকার বিজেপি বিধায়ক মাইকেল লোবোকে। পুলিশকে সঙ্গে নিয়েই স্টোরে হাজির হন লোবো।
সাংবাদিকদের তিনি জানিয়েছেন, 'ট্রায়াল রুমের দিকে ক্যামেরার লেন্সটি এমনভাবে তাক করা ছিল যে সহজে তা চোখে পড়ে না।'
ফুটেজে ধরা পড়েছে চেঞ্জিং রুমে মন্ত্রী স্মৃতি ইরানির ছবিও- জানিয়ে গোয়ার এ বিধায়ক বলেন, 'আমরা যখন রেকর্ডিং দেখলাম তখন দেখলাম সেই ভিডিওতে ধরা পড়েছে সব কিছুই...এটা দুষ্কর্ম ছাড়া আর কিছুই না। কেউ একজন এই রেকর্ডিং লক্ষ্য করত।'
২০০০ সালের মাঝামাঝিতে শুরুর পর টানা আট বছর 'স্টার প্লাসে' চলা সিরিয়াল 'কিঁউ কি শাঁস ভি কাভি বহু থি'তে অভিনয় করে তুঙ্গস্পর্শী জনপ্রয়িতা পান স্মৃতি। পরে ২০০৩ সালে তিনি যোগ দেন ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি)।
লোবো জানিয়েছেন, ট্রায়াল রুমে পোশাক পরিবর্তনের সময় অনেকের ভিডিও রেকর্ড করা হয়েছে। ক্যামেরার ছবি রেকর্ড হত স্টোরের ম্যানেজারের ঘরের একটি কম্পিউটারে।
ওই স্টোরেরই এক কর্মচারী জানিয়েছে, এই ক্যামেরার ফুটেজ গত চার মাস ধরে আউটলেটটির ম্যানেজারের কার্যালয়ের কম্পিউটারে জমা হচ্ছে।
বিজেপিশাসিত গোয়ার ক্যান্দোলিম শহরের কাছে কালাঙ্গুত সৈকতে বছরজুড়েই পর্যটকরা ভিড় জমান।
এ ঘটনায় 'ফ্যাবইন্ডিয়ার' বিরুদ্ধে এফআইআর করেছেন বিধায়ক লোবো। এছাড়া নারীর শালীনতা ভঙ্গের অভিযোগ এনে একটি মামলা করেছে স্থানীয় পুলিশ। চেঞ্জিং রুমের দিকে তাক করে কে এই ক্যামেরাটি বসিয়েছিলেন, এখন সে নিয়ে পুরোদমে তদন্ত চলছে বলেও এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে।
ক্যান্দোলিম পুলিশ স্টেশনে নিজের বয়ান নথিভুক্ত করিয়েছেন ৫ সন্তানের জননী স্মৃতি ইরানি।
প্রসঙ্গত, 'ফ্যাবইন্ডিয়া' (ফ্যাবইন্ডিয়া ওভারসিজ প্রাইভেট লিমিটেড) ভারতের খুচরা পোশাক, কাপড় ও নৃতাত্ত্বিক সামগ্রী বিক্রেতা প্রতিষ্ঠান। ১৯৬০ সালে ফ্যাবইন্ডিয়া প্রতিষ্ঠা করেন জন বিসেল, যিনি সে সময় নয়া দিল্লিতে ফোর্ড ফাউন্ডেশনে কর্মরত ছিলেন। বর্তমানে ভারতসহ বিভিন্ন দেশে প্রতিষ্ঠানটির রয়েছে ১৭০টিরও বেশি আউটলেট। আর প্রতিষ্ঠানটির দায়িত্বে রয়েছেন জন বিসেলের ছেলে উইলিয়াম বিসেল।

মন্তব্য করুন


 

Link copied