আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন সম্পন্ন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা      

 width=
 

বগুড়ার ১০ ব্যক্তি মালয়েশিয়া যাওয়ার পথে নিখোঁজ : ২ মহিলা আটক

সোমবার, ১৮ মে ২০১৫, সকাল ০৯:৩১

জানা গেছে, উপজেলার চামরুল ইউনিয়নের বড় কোলগ্রামের সিরাজুল ইসলামের পুত্র জাহিদুর রহমান (৩০) প্রায় ৭ থেকে ৮ বছর পূর্বে মালয়েশিয়া প্রবাসী হয়। তার মাধ্যমেই এক বছর পূর্বে একই গ্রামের আবু বক্করের পুত্র রবিউল ইসলাম (২৫) ও ৬ মাস পূর্বে তোজাম্মেল হোসেনের পুত্র রনি প্রামানিক (২২) মালয়েশিয়ায় গমন করে। উক্ত জাহিদুর রহমান কোলগ্রামের রমজান আলী প্রামানিকের পুত্র আবু বক্করের (৪৫) সাথে যোগাযোগ করে কোলগ্রাম থেকে আরও ১০ থেকে ১২ জনকে স্বল্প খরচে মালয়েশিয়ায় যাওয়ার প্রস্তাব দেন। দালাল আবু বক্কর ছিদ্দিক ও ঐ গ্রামের তোজাম্মেল হোসেনের স্ত্রী মিনা বেগমসহ যোগসাজশ করে তাদেরই নিকটতম ১০ আত্মীয়কে মালয়েশিয়া যাওয়ার প্রস্তাব দিয়ে বিভিন্নভাবে প্রলুব্ধ করে। তাদের প্রলোভনে কম খরচে এবং অধিক অর্থ উপার্জনের আশায় মালয়েশিয়া যাওয়ার সিদ্ধান্ত নেয়।

এরা হলো কোরবান আলী প্রামানিকের পুত্র শাহ্জাহান আলী প্রামানিক (৩২), আনছের আলী প্রামানিকের পুত্র মিজানুর রহমান (২৮), বাবু প্রামানিকের পুত্র রবিউল ইসলাম (২০), বেলাল হাজীর পুত্র মঞ্জুর রহমান (২৮), মৃতঃ সিরাজুল ইসলামের পুত্র কামাল হোসেন (২৭), ছোট কোলগ্রামের আব্দুল সামাদের পুত্র বেলাল হোসেন (২৪), দুবড়া পাড়া গ্রামের ফরোয়ার হোসেনের পুত্র নজরুল ইসলাম (৩৫), শিবগঞ্জ উপজেলার পিরব ইউনিয়নের বরাল গ্রামের ফুলবর রহমানের পুত্র আশরাফুল ইসলাম (২৬), কাহালুর বীরকেদার গ্রামের মৃত আমজাদ হোসেনের পুত্র রোস্তম আলী (২৮) ও জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার আলামপুর গ্রামের সরোয়ার হোসেন (৪০)।

এদের সাথে জনপ্রতি ২ লাখ ৩০ হাজার টাকা মালয়েশিয়ায় যাওয়ার চুক্তি হয়। উক্ত প্রলোভনে প্রলুব্ধ হয়ে গত ৬ মার্চ উক্ত ব্যক্তিরা মালয়েশিয়া যাওয়ার জন্য প্রতারক আবু বক্করের সাথে বাড়ি থেকে কক্সবাজারের উদ্দেশে রওনা হয় এবং সমুদ্র পথেই মালয়েশিয়া যাওয়ার জন্য জাহাজে ওঠে। বাড়ি থেকে যাওয়ার পর তাদের সাথে পরিবারের আর কোন যোগাযোগ হয়নি। প্রায় এক মাস পর গত ৬ এপ্রিল তারা মোবাইল ফোনে তাদের পরিবারকে জানায়, জন প্রতি ২ লাখ টাকা করে না দিলে তাদের জাহাজ থেকে নামানো সম্ভব হচ্ছে না।

এতে পরিবারের সদস্যরা আতঙ্কিত হয় এবং জনপ্রতি ২ লাখ টাকা করে দালাল আবু বক্করের হাতে দেয়। এরপর থেকে তাদের সাথে পরিবারের সদস্যের আর কোন যোগাযোগ নেই। সম্প্রতি মালয়েশিয়া ও থাইল্যান্ডে যাওয়ার পথে সমুদ্রে ভাসমান লোকদের আটকের বিষয়ে জানাজানি হওয়ার পর পরিবারের লোকজন দিশেহারা হয়ে পড়ে। এ ব্যাপারে স্থানীয় দালাল আবু বক্করকে চাপ দিলে সে গ্রাম ছেড়ে আত্মগোপনে চলে যায়।

সরেজমিনে ঐ গ্রামে গিয়ে স্বজনদের সাথে কথা বলে জানা গেছে, তাদের আক্ষেপের শেষ নেই। স্বজনদের সন্ধ্যানে তারা অজানা শঙ্কায় প্রহর গুনছে। এ ব্যাপারে আব্দুস সামাদ বাদী হয়ে প্রতারক আবু বক্কর সিদ্দিকসহ মালয়েশিয়া প্রবাসী আবু বক্করের পুত্র রবিউল (২৬) ও তোজাম্মেলের পুত্র রনি (২৫), আবু বক্কর তাঁর স্ত্রী হোসনে আরা (৪০) ও তোজাম্মেলের স্ত্রী মিনা বেগমের (৪০) বিরুদ্ধে উল্লেখিত মামলা দায়ের করে। পুলিশ মামলা গ্রহণ করেই ঘটনাস্থল পরিদর্শন করে এবং প্রতারণার শিকার ব্যক্তিদের স্বজনদের কাছ থেকে বিস্তারিত জেনে ঘটনাস্থল থেকেই প্রতারক আবু বক্করের স্ত্রী হোসনে আরা (৪০) ও তোজাম্মেলের স্ত্রী মিনা বেগমকে (৪০) আটক করে থানায় নিয়ে আসে।

এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ (ওসি) গোপাল চন্দ্র চক্রবর্তী মামলা গ্রহণের বিষয়টি নিশ্চিত করে জানান, মামলার অন্যান্য আসামিদের গ্রেফতারের আইনি তৎপরতা অব্যাহত রয়েছে।

মন্তব্য করুন


 

Link copied