আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে ছিনতাইকৃত মালামাল উদ্ধারসহ ছিনতাইকারী চক্রের দুই সদস্য গ্রেপ্তার        জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে      

 width=
 

পাচারের হাত থেকে রক্ষা পেল ৩ ছাত্রী

রবিবার, ৭ জুন ২০১৫, রাত ১২:৩২

পুলিশ শুক্রবার তাদের গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার ডাইকিনি গ্রামের রজব আলী ওরফে মজনুর বাড়ি থেকে উদ্ধার করে। শনিবার দুপুরে রাজশাহী পুলিশ সুপার অফিসে পাচারকারীদের হাত থেকে উদ্ধার করা তিন ছাত্রীকে সাংবাদিকদের সামনে হাজির করা হয়।

মধ্যপ্রাচ্যে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে একটি চক্র তাদের পাচার করার পরিকল্পনা করছিল। এ ঘটনায় পাচারকারী চক্রের সদস্য গোদাগাড়ী উপজেলার রংপুর গ্রামের আফসার আলী আকুর স্ত্রী আখতারা বেগমকে (৫০) আটক করে পুলিশ।

উদ্ধার এক ছাত্রী জানান, কয়েকদিন আগে তার বিয়ে হয়েছে। মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ভাল বেতনে চাকরি দেওয়ার প্রলোভন দেখান একই গ্রামের আকতারা বেগম। ১৮ মে গোপনে তাদের তিনজনকে বাসে করে গাজীপুরের কালিয়াকৈর উদ্দেশে পাঠিয়ে দেওয়া হয়। কিন্তু তারা ভুল করে গাবতলী বাস টার্মিনালে নামেন। এরপর তারা আখতারা বেগমের সঙ্গে মোবাইলে যোগাযোগ করলে তাদের গাজীপুর যেতে বলা হয়। তাদের হাতে টাকা না থানায় কানের স্বর্ণের দুল ১৫০০ টাকায় বিক্রি করে গাজীপুরের কালিয়াকৈর ডাইকিনি গ্রামের রজব আলী ওরফে মজনুর বাড়িতে গিয়ে তারা উঠেন।

তিনি জানান, ৫ জুন তাদের নন্দন পার্কে নিয়ে গিয়ে জীবন, লতিফ ওরফে কাজেম ও রমজানসহ আরও কয়েকজনের সঙ্গে দেশের বাইরে পাঠিয়ে দেওয়া হবে বলে আকতারা বেগম জানান। ওই দিনই পুলিশ তাদের উদ্ধার করে।

রাজশাহীর পুলিশ সুপার (এসপি) আলমগীর কবির জানান, কিশোরীদের পরিবার বিষয়টি গোদাগাড়ী মডেল থানা পুলিশকে অবহিত করে। পুলিশ তাদের মোবাইলের কললিস্ট দেখে অবস্থান নিশ্চিত হয়। এরপর গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ডাইকিনি গ্রামের রজব আলী ওরফে মজনুর বাড়িতে অভিযান চালিয়ে তিন ছাত্রীকে উদ্ধার করা হয়।

এসপি জানান, এ ঘটনায় উদ্ধার এক ছাত্রীর বাবা বাদী হয়ে গোদাগাড়ী থানায় মানবপাচার প্রতিরোধ দমন আইনে মামলা দায়ের করেন। পরে মামলার প্রধান আসামি আকতারা বেগমকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। এ ঘটনার সঙ্গে জড়িত অন্যদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

মন্তব্য করুন


 

Link copied