আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন সম্পন্ন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা      

 width=
 

প্রোটিয়াদের ব্যাটিং বিপর্যয়ে ফেলেছে টাইগাররা

রবিবার, ১২ জুলাই ২০১৫, বিকাল ০৫:২৩

তাদের শরীরী ভাষা বলছে, আজকের দিনটা তাদের হলেও হতে পারে। মিরপুর থেকে শেষ খবর, দক্ষিণ আফ্রিকাকে বিপদে ফেলেছে বাংলাদেশ। ব্যাটিং বিপর্যয়ের কারণে বেশ চাপে প্রোটিয়ারা। ৩১ তম ওভারে ৬ উইকেটে ১০০ রান তাদের। রান তুলতেই কষ্ট হচ্ছে তাদের। বাংলাদেশী বোলাররা ভালো বল করছেন। এই মাত্র ম্যাচে নিজের দ্বিতীয় উইকেট তুলে নিয়েছেন নাসির। ৪১ রান করে ক্যাচ দিয়ে ফিরেছেন প্লেসিস। ডিপে ভালো ক্যাচ নিয়েছেন সৌম্য।

নতুন বলে মুস্তাফিজুর রহমান এখন নিয়মিত ভালো বল করছেন। তহার তৃতীয় ওভারে এদিন দলকে সাফল্য এনে দেন তিনি। ওপেনার কুইন্টন ডি কক হয়েছেন মুস্তাফিজের শিকার। ক্যাচ নিয়েছেন সাব্বির।

বাংলাদেশের সাথে হাশিম আমলার পারফরম্যান্স কখনোই ভালো নয়। এবারো তার ধারাবাহিকতা আছে। রুবেল দেখার মতো এক বলে আমলার অফ স্টাম্প কয়েক গজ দুরে নিয়ে ফেলেছেন। স্টাম্পের ডিগবাজি খাওয়ার দৃশ্যটা ছিল দারুণ।

আমলা ২২ রান করে বিদায় নিলেন। প্রোটিয়াদের বিপজ্জনক ব্যাটসম্যানের অভাব নেই। কিন্তু বাংলাদেশী বোলারদের সামনে তাদের রানের চাকা ঘুরতে চায় না যেন। এবার বাজির ঘোড়া নাসিরকে বল দিলেন মাশরাফি। এবং প্রথম বলেই নাসির সাফল্য এনে দিলেন। ২৪ বলে ৪ রান করে আউট হয়েছেন রুসো। উইকেটে ধুঁকতে থাকা রুসোর নিজের জন্য আউটটা স্বস্তিরও হতে পারে! বল নষ্ট করছিলেন যে। এরপর ৭৪ রানের সময় চতুর্থ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। কিলার মিলার হিসেবে পরিচয় তাদের। কিন্তু মাহমুদ উল্লা এই ম্যাচে প্রথমবারের মতো বল হাতে পেয়েই ঝলসে উঠলেন। মিড উইকেটে অধিনায়ক মাশরাফি নিচু হয়ে যাওয়া চমৎকার এক ক্যাচ নিয়ে দেশের পক্ষে সর্বোচ্চ ক্যাচ নেয়ার রেকর্ডের মালিক হয়েছেন। মিলার করেছেন ৯ রান।

প্রথম ওয়ানডেতে বাংলাদেশের যে পারফরম্যান্স ছিল, তাতে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ দলে দুটি পরিবর্তনের কথা ভাবা হচ্ছিল। নবীন লিটন দাস তিন নম্বরে ভালো করছেন না। খুব বেশি সময়ও যে পেয়েছেন তা নয়। তবু দলে যখন এনামুল হক আছেন তখন লিটনের জায়গায় তাকে চেষ্টা করা যেত। প্রথম ওয়ানডেতে জুবায়েরের বোলিং মুগ্ধ করেনি। কিন্তু তার জায়গায় কাউকে নিলে তো বাঁ হাতি স্পিনার আরাফাত সানিকে নিতে হয়। কিন্তু বাংলাদেশ তা করেনি। তারা রুবেল হোসেনকে সুযোগ দিয়েছে। বাংলাদেশ তাই আজ তিন পেসার নিয়ে খেলছে।

টস হারের পর মাঠে টেলিভিশনের কাছে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেছেন, "আমাদের আট ব্যাটসম্যান আছে। যাদের দুজন বল করতে পারে। তাদের (প্রতিপক্ষ) আটকে দিয়ে ভালো ব্যাট করার ইচ্ছেই আমাদের।" প্রথম ম্যাচ জেতা একাদশটাকে অপরিবর্তিত রেখেছে দক্ষিণ আফ্রিকা। তাদের অধিনায়ক হাশিম আমলা বলেছেন, আগের ম্যাচের মতো তারা খেলতে পারলেই তা অনেক ভালো ব্যাপার হয়।

মন্তব্য করুন


 

Link copied