আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪ ● ৫ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল       সার্ভার ডাউন: রসিকে জন্ম নিবন্ধন নিয়ে ভোগান্তি চরমে       রংপুরে ফটোসাংবাদিক ফিরোজ চৌধুরীর একক আলোকচিত্র প্রদর্শনী       ডোমার ও ডিমলা উপজেলা নির্বাচনে ৩৫ জনের প্রার্থীতা বৈধ ॥ চেয়ারম্যান পদে ১২ জনের মধ্যে আওয়ামীলীগের ৭ জন প্রার্থী       নীলফামারীতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন      

 width=
 

মন্ত্রিসভায় রদবদল, মঙ্গলবার শপথ

সোমবার, ১৩ জুলাই ২০১৫, রাত ০৯:৪৯

সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠক শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিপরিষদ সচিব মোশাররফ হোসেন ভূঁইয়াকে একান্তে ডেকে এ বিষয়ে নির্দেশনা দিয়েছেন বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, আগামীকাল মঙ্গলবার বিকেল ৫টায় নতুন কয়েকজন ব্যক্তি মন্ত্রী হিসেবে শপথ নেবেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সরকারের উচ্চ পর্যায় থেকে মন্ত্রিসভায় স্থান পেতে পারেন এমন বেশ কয়েকজনকে ঢাকার বাইরে যেতে নিষেধ করা হয়েছে। এমনিক যারা মন্ত্রিসভায় স্থান পেতে যাচ্ছেন তাদের ঢাকায় চলে আসারও নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্র জানায়, মন্ত্রিপরিষদ বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে যারা মন্ত্রী হতে যাচ্ছেন এ রকম সম্ভাব্য কয়েকজনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হয়েছে। রাজধানীর বাইরে অবস্থান করা একজন সাংসদ এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্রগুলো জানায়, পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোক্তাদির, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য তারানা হালিম, চট্টগ্রামের আওয়ামী লীগ নেতা ও প্রাক্তন সংসদ সদস্য নুরুল ইসলাম বিএসসিকে সরকারের উচ্চ পর্যায় থেকে ঢাকায় থাকতে বলা হয়েছে। এ তিনজনের মধ্যে উবায়দুল মোক্তাদির ঢাকার বাইরে ছিলেন। নির্দেশনা পাওয়ার পর তিনি আজ ঢাকায় ফেরেন।

তারানা হালিম মন্ত্রিসভায় স্থান পাওয়ার খবর একজন বেসরকারি টিভি চ্যানেলের ব্যবস্থাপককে নিশ্চিত করেছেন।

এ ছাড়াও আওয়ামী লীগের আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ও প্রাক্তন বাণিজ্য মন্ত্রী কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, প্রাক্তন খাদ্য মন্ত্রী ও আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ড. আবদুর রাজ্জাক ও প্রাক্তন পররাষ্ট্র মন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এবং ফজলে নূর তাপসও মন্ত্রিপরিষদে স্থান পেতে পারেন।

এর বাইরেও সম্ভাব্য হিসেবে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এবং খালিদ মাহমুদ চৌধুরীর নাম আছে বলে দলীয় আরেকটি সূত্র জানিয়েছে।

মন্তব্য করুন


 

Link copied