আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

রাসিক মেয়রের পদ ফের শূন্য

মঙ্গলবার, ২৮ জুলাই ২০১৫, রাত ১২:২০

রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আজাহার আলী জানান, সোমবার দুপুরে হাইকোর্টের আদেশের কপি তিনি হাতে পেয়েছেন। আদেশের কপি ফ্যাক্সযোগে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত রাজশাহী সিটি করপোরেশনের মেয়রের পদ শূন্য থাকবে।

রাজশাহী নগরীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম গত ৫ জুলাই জনস্বার্থে হাইকোর্টে একটি রিট দায়ের করেন। বিচারপতি নাঈমা হায়দার ও মোস্তফা জামান ইসলামের দ্বৈত বেঞ্চ রুলের শুনানি শেষে রাজশাহী সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম-উল-আযিমের দায়িত্ব গ্রহণ ছয় মাসের জন্য স্থগিত করে দায়িত্বপ্রাপ্ত মেয়রের নিয়োগ কেন অবৈধ ঘোষণা করা হবে না, ২ আগস্টের মধ্যে তা জানতে চেয়ে রুল জারি করেন। হাইকোর্টের আদেশের এই কপি গত রবিবার রাজশাহী জেলা ও দায়রা জজ আদালতে এসে পৌঁছায়। একই সঙ্গে একই আদেশের কপি রাজশাহী বিভাগীয় কমিশনার, রাজশাহী জেলা প্রশাসক ও রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার কাছেও পাঠানো হয়। হাইকোর্টের আদেশের কপি আজ সোমবার দুপুর ১২টার দিকে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার হাতে পৌঁছায়।

এর আগে গত ৭ মে পুলিশ কনস্টেবল সিদ্ধার্থ সরকার হত্যা ও নাশকতাসহ বিভিন্ন মামলায় পলাতক রাজশাহী সিটি করপোরেশনের মেয়র বিএনপি নেতা মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ২০০৯ সালের স্থানীয় সরকার আইনের ১২ (১) ধারা মোতাবেক তিনি বরখাস্ত হন। মন্ত্রণালয়ের আদেশ চ্যালেঞ্জ করে রিট করেছিলেন মেয়র বুলবুল। কিন্তু উচ্চ আদালতে তা খারিজ হয়ে যায়। এরপর গত ৩১ মে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সহকারী সচিব সরজ কুমার নাথ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে রাজশাহী সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নিযাম-উল-আযীমকে মেয়রের দায়িত্ব দেওয়া হয়। গত ২ জুন তিনি দায়িত্বপ্রাপ্ত মেয়র হিসেবে যোগ দেন।

মন্তব্য করুন


 

Link copied