Templates by BIGtheme NET
আজ- শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯ :: ২৩ অগ্রহায়ণ ১৪২৬ :: সময়- ১১ : ৫৫ পুর্বাহ্ন
Home / রাজশাহী / রাজশাহীতে বেড়েছে শতভাগ পাস ও ফেল করা কলেজের সংখ্যা

রাজশাহীতে বেড়েছে শতভাগ পাস ও ফেল করা কলেজের সংখ্যা

Rajshahi_board_Picture_1_842992452রাজশাহী: রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এবারের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফলে  শতভাগ পাস করা কলেজের সংখ্যা বেড়েছে। বোর্ডের অধীন ২৬টি কলেজ থেকে এ বছর শতভাগ শিক্ষার্থী পাস করেছেন। ২০১৪ সালে শতভাগ পাস করা কলেজের সংখ্যা ছিল ১৫টি।

এদিকে, রাজশাহী বোর্ডের ৫টি কলেজ থেকে এবার কোনো শিক্ষার্থী পাস করতে পারেননি। গতবার শূন্য পাসের হার কলেজের সংখ্যা কমলেও এবার সেই সংখ্যা বেড়েছে। গত বছর এ সংখ্যা ছিল মাত্র ২টি। এর আগের বছর (২০১৩) শূন্য পাসের হার কলেজের সংখ্যা ছিল ৪টি।

রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব আবুল কালাম আজাদ জানান, শতভাগ পাস করা কলেজের সংখ্যা বাড়লেও তার আনন্দ ম্লান করে হয়ে গেছে শূন্য পাসের হার কলেজের সংখ্যা বাড়ায়। তাই এবার এ কলেজগুলোকে ফলাফল খারাপের কারণ জানতে চেয়ে চিঠি পাঠানো হবে। জবাব সমুচিত না হলে সংশ্লিষ্ট কলেজের বিরুদ্ধে কঠোর ব্যবস্থাও নেওয়া হবে।

তিনি জানান, রাজশাহী বোর্ডে এবার মোট ১৮৫টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হয়েছে। এবারের পরীক্ষায় মোট ৬৯২টি কলেজ থেকে এক লাখ চার হাজার ৮৮২ জন শিক্ষার্থী অংশ নেন। এর মধ্যে পাস করেছেন ৮১ হাজার ৩৩০ জন। পাসের হার ৭৭ দশমিক ৫৪ শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন পাঁচ হাজার ২৫০ জন। এর মধ্যে দুই হাজার ৮৬৫ জন ছাত্র ও ৩৮৫ জন ছাত্রী জিপিএ-৫ পেয়েছেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful