আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

মা ও তার দুই শিশু কন্যাকে বিষ দিয়ে হত্যা: আটক ২

রবিবার, ৩০ আগস্ট ২০১৫, রাত ১০:২৯

 

মৃতরা হলেন-জেলার সলঙ্গা থানার পাঁচলিয়া গ্রামের মৃত রানা সরকারের স্ত্রী আমিনা খাতুন (২৪) এবং দুই শিশুকন্যা নূপুর খাতুন (০৬) ও ফাতেমা খাতুন (০৩)। এ ঘটনায় মৃত আমিনার ভাসুর শহীদুল ইসলাম (৪২) ও দেবর মানিক শেখকে (৩২) আটক করেছে পুলিশ।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, জেলার সলঙ্গা থানার আমডাঙ্গা গ্রামের আব্দুল মমিনের কন্যা আমিনা খাতুনের সাথে একই থানার পাঁচলিয়া গ্রামের হাজী সোলায়মান সরকারের ছেলে রানা সরকারের বেশ কয়েক বছর আগে বিয়ে হয়। দুই মাস আগে রানা সরকার খাদ্যে বিষক্রিয়ায় মারা গেলে তাকে ময়নাতদন্ত ছাড়াই পরিবারের লোকজন দাফন করে।

রানার মৃত্যুর পর থেকে তার স্ত্রী বাবার বাড়িতেই থাকতেন। শনিবার শ্বশুরবাড়ির লোকজন গিয়ে আমিনা ও তার সন্তানদের নিয়ে আসে। রবিবার সন্ধ্যায় মা ও দুই মেয়ে খাবার খাওয়ার কিছুক্ষণ পর বমি করতে শুরু করে। রাত সোয়া ৮টার দিকে আমিনাকে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতাল এবং শিশু দুটিকে শহরের আভিসিনা হাসপাতালে নিলে সংশ্লিষ্ট হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা পরীক্ষা নিরীক্ষা করে জানান, অনেক আগেই তাদের মৃত্যু হয়েছে।

খবর পেয়ে সিরাজগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আনিসুর রহমান মৃত আমিনার সাথে আসা ভাসুর শহিদুল ইসলাম এবং দেবর মানিক শেখকে আটক করে রাখে।

নিহত আমিনার ফুফু শহরের মাহমুদপুর গ্রামের বাসিন্দা চাম্পা খাতুন জানান, দুই মাসের ব্যবধানে একই কায়দায় একই পরিবারের চার সদস্যের মৃত্যু কখনই স্বাভাবিক হতে পারে না।

আমিনার বাবা আব্দুল মমিন সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, তার মেয়ে এবং নাতনীদের বাড়ি থেকে ডেকে নিয়ে এসে খাদ্যর সাথে বিষ মিশিয়ে মেরে ফেলা হয়েছে। তার অভিযোগ, তার জামাই আমিনার স্বামী রানাকেও একইভাবে হত্যা করা হয়েছে। কিন্তু স্বাভাবিক মৃত্যু এবং আত্মহত্যার কথা বলে তাকে দাফন করেছে তার ভাইয়েরা।

হাসপাতালে আমিনার গ্রামের বাড়ির লোকজন জানায়, রানার মৃত্যুর পর আমিনা এবং দুই শিশু কন্যাকে দুই বিঘা জমি দেওয়ার জন্য স্থানীয়ভাবে বৈঠক করে স্থানীয় ইউপি চেয়ারম্যান সমঝোতা করে দেন। এমন সিদ্ধান গ্রহণের পর শনিবার তাদের নামে জমি রেজিস্ট্রি করে দেওয়ার কথা বলে নিয়ে আসে আমিনাকে। কিন্তু কয়েক ঘণ্টার মধ্যেই তাদের রহস্যজনক মৃত্যু হওয়াতে ধারণা করা হচ্ছে, রানার স্ত্রী ও সন্তানদের সম্পত্তি থেকে বঞ্চিত করতেই এমন কাজ করা হয়েছে।

স্থানীয়রা আরও জানান, আটক শহিদুল হাটিকুমরুল ইউনিয়ন বিএনপির ৬নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক এবং মানিক পাঁচলিয়া বাজারের ব্যবসায়ী। শহিদুল সম্প্রতি জেল থেকে ছাড়া পেয়েছেন।

সিরাজগঞ্জ সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. জ্যোতি ভাস্কর সাহা জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই আমিনা খাতুনের মৃত্যু হয়েছে। শিশু দুটিকে শহরের একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

সিরাজগঞ্জ সদর থানার এএসআই আনিসুর রহমান জানান, বিশেষ সূত্রে জানা গেছে, পারিবারিক কলহের জের ধরে তাদের বিষপানে হত্যা করা হয়েছে। তাই দেবর ও ভাসুরকে আটক করা হয়েছে।

রাত পৌনে ১০টার দিকে সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের জানান, অভিযোগ উঠেছে এটি কোনো স্বাভাবিক মৃত্যু বা আত্মহত্যা না। তাই ভাসুর ও দেবরকে আটক করা হয়েছে। তাদের থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। এছাড়া ময়না তদন্ত শেষে লাশ পরিবারের নিকট হস্তান্তর এবং আইনি প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

মন্তব্য করুন


 

Link copied