আর্কাইভ  মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০২৪ ● ৩ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে অষ্টমীর স্নান করতে এসে মারা গেলেন পুরোহিত       বাস-পিকআপ সংঘর্ষে ১১ জন নিহত       উপজেলা পরিষদ নির্বাচন: রংপুরে ৩০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল        ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ডোমার ও ডিমলায় মনোনয়ন জমা দিলেন ৩৫ জন       নীলফামারীতে বুদ্ধিপ্রতিবন্ধী নারীকে গণধর্ষন -গ্রেপ্তার ৬      

 width=
 

কুড়িগ্রামে ‘ওয়াটার রেসকিউ’ প্রশিক্ষণ শুরু

মঙ্গলবার, ১ সেপ্টেম্বর ২০১৫, বিকাল ০৫:১২

মঙ্গলবার কুড়িগ্রামের ধরলা নদীতে রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এই প্রশিক্ষণের আয়োজন করে। ১২ দিনব্যাপি এই প্রশিক্ষণে রংপুর বিভাগের ৮ জেলা থেকে ২৬ জন ফায়ারম্যান এতে অংশ নিচ্ছেন।

প্রশিক্ষণের দায়িত্বে থাকা লালমনিরহাট ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মামুনুর রশীদ জানান, বাংলাদেশ ফায়ার সার্ভিসে মাত্র ২৫ জন প্রশিক্ষিত ডুবুরী রয়েছে। এরমধ্যে রংপুর বিভাগে রয়েছে মাত্র ২ জন। ডাইভিং এপারেটর সংখ্যা অপ্রতুল থাকায় আমরা ডুবুরী সংখ্যা বাড়াতে পারছি না। এঅঞ্চলের জন্য যা মারাত্বক বিপদজনক। এজন্যই নদীবহুল এই অঞ্চলে প্রশিক্ষিত উদ্ধারকর্মী গড়ে তোলার লক্ষ নিয়ে ওয়াটার রেসকিউ প্রশিক্ষণনের আয়োজন করা হয়। এই প্রশিক্ষণ ২৩ আগস্ট রংপুরে শুরু হয়ে আগামী ৩ সেপ্টেম্বর দিনাজপুরের আত্রাই নদীর রাবার ড্যাম্পে সমাপ্ত হবে। এরমধ্যে আমরা তিস্তা ব্যারেজ, বালাসী ঘাট ও তিস্তা নদীতে প্রশিক্ষণ দিয়েছি।

মন্তব্য করুন


 

Link copied