আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

প্রতিহিংসা, প্রতিশোধের রাজনীতি নয়, ঐক্যের রাজনীতি চাই

মঙ্গলবার, ১ সেপ্টেম্বর ২০১৫, রাত ০৮:৩১

প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ ক্ষমতাসীন আওয়ামী লীগকে অভয় দিয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বলেছেন, ‘প্রতিহিংসা, প্রতিশোধের রাজনীতি নয়, আমরা জাতীয় ঐক্যের রাজনীতি করতে চাই। আপনাদের অভয় দিচ্ছি, যে আচরণ আমাদের সঙ্গে করেছেন সে আচরণ আপনাদের সঙ্গে করবো না। নির্ভয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন, এই নির্বাচনে বিজয়ী দল রাষ্ট্র পরিচালনা করুক। এ দেশের জনগণ পরিবর্তন চায়। আমরাও পরিবর্তন চাই। সেই পরিবর্তন অন্য কোনো পন্থায় নয়। নির্দলীয়  সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে সেই পরিবর্তন হোক সেটাই আমরা ‍চাই। এ দেশে আওয়ামী লীগ ও বিএনপি পর্যায়ক্রমে ক্ষমতায় আসবে। অন্য কোনো দলের ওপর জনগণের আস্থা নেই। সেজন্য দেশ ও গণতন্ত্রের স্বার্থে নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন। প্রতিষ্ঠাবার্ষিকীতে এটিই আমাদের দাবি। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন খালেদা জিয়া। এর আগে বিকেল ৫টায় কোরআন তেলাওয়াত, জাতীয় ও দলীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান। তবে দেশের বেশ কিছু অঞ্চলে বন্যা এবং বৃষ্টি ও জলাবদ্ধতায় ঢাকাবাসীর সীমাহীন দুর্ভোগের কথা চিন্তা করে অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্ব বাতিল করা হয়।

খালেদা জিয়ার সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, ব্যারিস্টার জমির উদ্দীন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আমির খসরু মাহমুদ চৌধুরী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন প্রমুখ। অনুষ্ঠান উপস্থাপনা করেন বিএনপির মুখপাত্রের দায়িত্বপ্রাপ্ত আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন ও সহ-দপ্তর সম্পাদক শামীমুর রহমান শামীম।

মন্তব্য করুন


 

Link copied