আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪ ● ৫ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল       সার্ভার ডাউন: রসিকে জন্ম নিবন্ধন নিয়ে ভোগান্তি চরমে       রংপুরে ফটোসাংবাদিক ফিরোজ চৌধুরীর একক আলোকচিত্র প্রদর্শনী       ডোমার ও ডিমলা উপজেলা নির্বাচনে ৩৫ জনের প্রার্থীতা বৈধ ॥ চেয়ারম্যান পদে ১২ জনের মধ্যে আওয়ামীলীগের ৭ জন প্রার্থী       নীলফামারীতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন      

 width=
 

সিরাজগঞ্জে বিএনপির বিক্ষোভ

সোমবার, ৭ সেপ্টেম্বর ২০১৫, রাত ০১:২১

গ্যাস ও বিদ্যুতের মুল্য বৃদ্ধির প্রতিবাদে সিরাজগঞ্জে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসুচী পালন করেছে জেলা বিএনপি। রবিবার সকালে জেলা বিএনপি কার্যালয়ে প্রতিবাদ সমাবেশেরর কথা থাকলেও পুলিশী বাঁধায় তা করতে পারেনি।

পরে দুপুরের দিকে পুলিশের চোখ ফাঁকি দিয়ে হোসেনপুর আলমাহমুদ এভিনিউতে সংক্ষিপ্ত মানববন্ধন-মিছিলের মধ্যে দিয়ে কেন্দ্রীয় এ কর্মসুচী পালন করা হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুল হাসান রঞ্জন, শহর বিএনপির সভাপতি নাজমুল হাসান রানা তালুকদার, সাধারণ সম্পাদক মুন্সি জাহিদ আলম। মানববন্ধন কর্মসুচীতে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ভিপি শামীম খান, মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা মহিলা দলের নেত্রী সাবিনা ইয়াছমিন হাসি, শহর বিএনপির সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন ভুইয়া সাফী, জেলা জাসাসের সভাপতি আসলাম পারভেজ, বিএনপি নেতা নিপু, জেলা যুবদলের সভাপতি আবু সাইদ সুইট, সাধারণ সম্পাদক মির্জা আব্দুল জব্বার বাবু ও জেলা ছাত্রদলের আহবায়ক আনোয়ার হোসেন রাজেশ সহ শতাধিক নেতাকর্মী অংশগ্রহন করেন। এ সময় বক্তরা বলেন, দেশ যখন বন্যায় ভাসছে, লাখো বানভাসী মানুষ মানবেতর জীবনযাপন করছেন ঠিক তখনও নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর অস্বাভাবিক মূল্য বৃদ্ধি করায় কোটি কোটি দিশেহারা হয়ে পড়েছে। গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধি দেশের গোটা অর্থনীতির ওপর বিরূপ প্রভাব পড়বে। গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির কারণে যানবাহনের ভাড়া বাড়তে শুরু করেছে, বাসা ভাড়া বৃদ্ধি পাচ্ছে। সঙ্গত কারণেই শিল্প ও কল-কারখানায় উৎপাদন খরচ বৃদ্ধি পাচ্ছে। অবিলম্বে এ মুল্য কমানোর দাবী জানান নেতারা। এদিকে, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক সাইদুর রহমান অভিযোগ করে বলেন, পুলিশ শান্তিপুর্ন কর্মসুচী পালন করতে দিচ্ছে না। এমনকি, শনিবার রাতে গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করার জন্য জেলা বিএনপির পক্ষ থেকে প্রচার বের করা হলেও পুলিশ তা আট করে নিয়ে গেছে।

মন্তব্য করুন


 

Link copied