আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন সম্পন্ন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা      

 width=
 

`আগামী মাসের মধ্যে প্রতি উপজেলায় ফাইবার অপটিক ক্যাবল’

বুধবার, ৯ সেপ্টেম্বর ২০১৫, রাত ০৮:০৪

রাজশাহীর নানকিং বাজার প্রাঙ্গণে বুধবার সকালে বাংলাদেশ ইন্টারনেট উইক-২০১৫ এর অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব সফটওয়্যার এ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং গ্রামীণফোন এই উৎসবের আয়োজন করে।

তিনি আরও বলেন, প্রত্যন্ত অঞ্চলের ছাত্ররা যেন শিক্ষা-স্বাস্থ্য-চিকিৎসা ও কৃষিসেবা সম্পর্কে জেনে নিজেদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারে।

রাজশাহীকে আমরা একটি আইসিটি নগরী হিসেবে গড়ে তুলতে চাই। আর সেই পরিকল্পনা নিয়ে আমরা রাজশাহীতে ৩৭ একর জায়গার ওপর বরেন্দ্র আইটি সিলিকন ভ্যালি তৈরি করছি, যেখানে রাজশাহীর হাজারো শিক্ষার্থী আইসিটির যোগ্য কর্মী হিসেবে কাজের সুযোগ পাবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, দ্রুতগতির ইন্টারনেটের জন্য কেবলমাত্র জেলা বা উপজেলা সদর পর্যায়ে থ্রিজি সেবা দিলে চলবে না। দেশের প্রত্যন্ত ইউনিয়ন পর্যায়েও থ্রিজি সেবা চালু করতে হবে। আইসিটি এখন রফতানি খাত হিসেবে পরিণত হয়েছে। বাংলাদেশে মোবাইল ও ইন্টারনেটের ব্যাপক প্রসার ঘটেছে। ইন্টারনেট আমাদের বিশ বছর এগিয়ে দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বিষয়টি নিজেই উপলব্ধি করতে পেরেছেন। তাই মূল্য কমিয়ে আইসিটি সেক্টরকে আরও গতিশীল করতে তিনি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীন পরিচালিত দুটি দফতরকে (আইসিটি ও বিটিআরসি) সুনির্দিষ্ট নির্দেশনা দিয়েছেন।

ঢাকা ও রাজশাহীর পর সিলেট বিভাগসহ দেশের ৪৮৭টি উপজেলায় এই সপ্তাহ পালন করা হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বেসিস সভাপতি শামীম আহসান, বেসিসের সিনিয়র সহ-সভাপতি রাসেল টি আহমেদ, গ্রামীণফোনের চিফ করপোরেট এ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন, বেসিসের মহাসচিব উত্তম কুমার পাল, পরিচালক ও বাংলাদেশ ইন্টারনেট উইক-২০১৫ এর সহ-আহ্বায়ক আশ্রাফ আবির, পরিচালক আরিফুল হাসান অপু, নির্বাহী পরিচালক সামি আহমেদ, গ্রামীণফোনের ডিরেক্টর (স্টেকহোল্ডার রিলেশনস) ইশতিয়াক হুসেন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

মেলায় গ্রামীণফোনের একটি প্যাভিলিয়ন, ছয়টি স্টল ও ২০টি সিঙ্গেল স্ট্যান্ড রয়েছে। বৃহস্পতিবার রাতে দুই দিনব্যাপী এই মেলা শেষ হবে।

মন্তব্য করুন


 

Link copied