আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪ ● ৫ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: সার্ভার ডাউন: রসিকে জন্ম নিবন্ধন নিয়ে ভোগান্তি চরমে       রংপুরে ফটোসাংবাদিক ফিরোজ চৌধুরীর একক আলোকচিত্র প্রদর্শনী       ডোমার ও ডিমলা উপজেলা নির্বাচনে ৩৫ জনের প্রার্থীতা বৈধ ॥ চেয়ারম্যান পদে ১২ জনের মধ্যে আওয়ামীলীগের ৭ জন প্রার্থী       নীলফামারীতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন       নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু      

 width=
 

পঞ্চগড় সীমান্ত দিয়ে আসছে ভারতীয় গরু

সোমবার, ২১ সেপ্টেম্বর ২০১৫, সকাল ০৬:৫২

[caption id="attachment_46623" align="alignleft" width="485"] ফাইল ছবি[/caption]

পঞ্চগড় প্রতিনিধি : কোরবানির ঈদকে সামনে রেখে পঞ্চগড় জেলার বিভিন্ন সীমান্ত দিয়ে ভারতীয় গরু আসতে শুরু করেছে। ফলে দামও কিছুটা কমেছে।

প্রথমদিকে কোরবানির হাটগুলোতে ভারতীয় গরু না আসায় দাম বেশি ছিল এবং ক্রেতার সংখ্যাও কম ছিল। জেলার বিভিন্ন সীমান্ত দিয়ে ভারতীয় গরু আসায় বর্তমানে ক্রেতা-বিক্রেতায় হাটগুলো সরগরম হয়ে উঠেছে। শেষ মুহূর্তে ভারতীয় গরু আসলেও গতবারের চেয়ে এবার গরুর দাম একটু বেশি।

ভারতীয় সরকার গরু না দেওয়ার সিদ্ধান্ত নেওয়ায় হাটবাজারগুলোতে গরুর আমদানি কম ছিল। দামও ছিল বেশি। ভারতীয় গরু আসতে শুরু করায় বর্তমানে হাটবাজারগুলোতে গরুর আমদানি ও ক্রেতার সমাগমও বেড়েছে।

জেলার তেঁতুলিয়া উপজেলার শালবাহান, পঞ্চগড়ের রাজনগর, আটোয়ারীর ফকিরগঞ্জ, বোদা উপজেলার নগরকুমারী ও দেবীগঞ্জ উপজেলার ভাউলাগঞ্জ হাটে প্রচুর সংখ্যক কোরবানির পশু ক্রয়-বিক্রয় হয়ে থাকে। কেউ কেউ গরু কিনেছেন। আবার অনেকেই কিনতে পারেননি। কোরবানির ঈদের আরও ৪ দিন বাকি। আরও ২/৩টি করে হাট পাবেন ক্রেতারা।

বোদা উপজেলার নগরকুমারী হাটের পশু বিক্রেতা আবুল কাশেম জানান, প্রথমদিকে গরুর দাম বেশি ছিল। দেশের বিভিন্ন এলাকার ক্রেতারা আসায় গরুর দাম এখনও ভালো। বর্তমানে ভারতীয় গরু আসায় গরুর বাজার কিছুটা কমেছে।

বোদা উপজেলার মাঝগ্রামের হকিকুল ইসলাম জানান, ভারতীয় গরু আসলেও গরুর দাম এখনও বেশি। কোরবানির আগে আগে গরুর দাম কমতে পারে। দাম কম বেশি যাই হোক কোরবানির জন্য তো গরু কিনতেই হবে।

আটোয়ারী উপজেলার সাতখামার গ্রামের নূর আলম পুলক জানান, গত শনিবার বোদার নগরকুমারী হাটে কোরবানির গরু কিনতে গেছিলাম। দাম বেশির জন্য কিনতে পারিনি।

মন্তব্য করুন


 

Link copied