আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪ ● ৫ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

জাপানি হত্যায় এবার পাবনা থেকে আটক ১

শুক্রবার, ৯ অক্টোবর ২০১৫, রাত ১০:২৮

শুক্রবার দুপুরে পাবনার পুরাতন এতিমখানা শালবাড়িয়া এলাকা থেকে আটক করা হয়।

জানা গেছে, আটক আব্দুস সুইট হোশি কোনিও হত্যাকান্ডের ঘটনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার হওয়া বাসার মালিক জাকারিয়া বালার খালাতো ভাই।

এদিকে পাবনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আব্দুল কুদ্দুস গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ‘রংপুর থেকে গোয়েন্দা পুলিশের একটি টিম পাবনায় আসেন। তারা নিয়মিত মামলার একজন আসামীকে আটক করে ফিরে যান।’

হোশি কোনিও হত্যায় সুইটকে আটক করা হয়েছে কিনা তা তিনি স্পষ্ট করেন নি।

তবে পুলিশের একটি গোপন সূত্রে জানা গেছে, রংপুর গোয়েন্দা পুলিশের টিমটি পাবনার পুরাতন এতিমখানা শালবাড়িয়া এলাকার গোলাম আলীর পুত্র আব্দুস সুইটকে আটক করে নিয়ে যান। তাকে রংপুরে জাপানি নাগরিক হোশি কোনিও হত্যা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে নিশ্চিত করে সূত্রটি।’

এ ব্যাপারে রংপুর জেলা গোয়েন্দা পুলিশের উপ পরিদর্শক শরিফুল ইসলাম পাবনা থেকে আব্দুস সুইটকে আটকের বিষয়টি নিশ্চিত করেন। তবে কি কারণে তাকে আটক করা হয়েছে এবং হোশি কোনিও হত্যাকান্ডে কোন যোগসূত্র আছে কিনা তা বলেন নি।

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর শনিবার সকালে রংপুরের কাউনিয়ার আলুটারি গ্রামে নিজ কৃষি ফার্মের কাছে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে ৬৬ বছর বয়সী জাপানি নাগরিক হোশি কোনিওকে। হোশি এক বছরের ভিসা নিয়ে চার মাস আগে রংপুরে আসেন। এখানে তার পূর্ব পরিচিত জাকারিয়া বালার মুন্সিপাড়াস্থ বাসায় গেষ্ট হিসেবে থাকতেন তিনি। জাকারিয়ার শ্যালক হুমায়ন কবির হীরাকে সঙ্গে নিয়ে রংপুর মহানগরী থেকে আট কিলোমিটার দূরে কাউনিয়ার আলুটারিতে দুই একর জমিতে বিভিন্ন প্রজাতির উন্নত জাতের ঘাসের চাষ শুরু করেন।

তিনি গত ১৫ জুলাই (২৭ রমজান) নিজ ধর্ম ত্যাগ করে স্থানীয় কাদেরিয়া জামে মসজিদের ঈমামের কাছে কলেমা পড়ে মুসলমান হন। নবমুসলিম হিসেবে হোশির নামকরণ হয় গোলাম কিবরিয়া এবং নিয়মিত নামাজও পড়তেন।

এদিকে হোশি কোনিও হত্যার পরপরই আটক করা হয় ভাড়াবাসার মালিক জাকারিয়া বালা, হোশির ব্যবসায়িক অংশিদার হুমায়ুন কবির হীরা, রিকশাচালক মোন্নাফ ও ঘটনাস্থলের পাশের বাড়ির মালিকের ছোট ভাই মুরাদকে। এরমধ্যে হীরাকে সোমবার ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে ১০ দিনের রিমান্ডে নেয়া হয়।

এছাড়াও একই মামলায় গ্রেপ্তার ও রিমান্ডে নেয়া হয় ঘটনার দিন বিকেলে পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া রংপুর মহানগর বিএনপির সদস্য রাশেদ উন নবী খান বিপ্লবকে। ঘটনার পর আটক জাকারিয়া বালা অসুস্থ হয়ে রংপুর মেডিকেলে চিকিৎসা নিচ্ছেন।

মন্তব্য করুন


 

Link copied