আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন সম্পন্ন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা      

 width=
 

রংপুরে যাজকসহ ১০ জনকে হত্যার হুমকিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার

শনিবার, ২৮ নভেম্বর ২০১৫, সকাল ০৮:৪৫

এদিকে বৃহস্পতিবার রাতে বগুড়ার শিবগঞ্জে শিয়া মসজিদে গুলি করে মসজিদের মুয়াজ্জিন হত্যার পর রংপুরের বিভিন্ন এলাকায় গতকাল শুক্রবার জুমার নামাজের সময় মসজিদের নিরাপত্তায় পুলিশ মোতায়েন করা হয়। এ সব ঘটনা রংপুরের মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়েছে।

দিনাজপুর থেকে ডাকযোগে ওই হত্যার হুমকির চিঠি বুধবার রংপুরের জেল রোডে অবস্থিত রংপুর আঞ্চলিক বাপ্টিস্ট চার্চ এর ফাদার রেভারেন্ড বার্নাবাস হেমরম এর হাতে পৌঁছে। এ ঘটনায় তিনি গত বৃহস্পতিবার রাতে কোতোয়ালি থানায় একটি সাধারন ডায়রি করেন। ওই হুমকির ঘটনায় পুলিশ এখনও কাউকে সনাক্ত করতে পারেনি। তবে পোশাকধারী পুলিশের পাশাপাশি মাঠ পর্যায়ে গোয়েন্দা সংস্থাগুলো বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে।

এ তথ্য নিশ্চিত করেছেন রংপুর পুলিশের এএসপি(ডিএসবি) আব্দুল্লা-আল -ফারুক। গতকাল শুক্রবার থেকে রংপুরের বিভিন্ন প্রবেশ পথে পুলিশি টহল বাড়ানোর পাশাপাশি দিনভর মোটরসাইকেলে যাতায়াতকারীদের তল্লাশি চালানো হয়। নগরীর বিভিন্ন এলাকায় মসজিদগুলোতে পুলিশের নজরদারি বাড়ানো হয়। কোথাও কোথাও পুলিশ মোতায়েন করা হয়। বিশেষ করে উর্দুভাষী অধ্যুষিত রেলস্টেশন এলাকার মসজিদগুলোতে পোষাকধারী পুলিশ দিনভর অবস্থান করছিল।

   এদিকে রংপুর আঞ্চলিক বাপ্টিস্ট চার্চ সংঘের প্রবেশ পথে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানোর পাশাপাশি যে সব খ্রিস্টান ধর্মীয় চার্চের প্রধানদের হত্যার হুমকি দেয়া হয়েছে সেগুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

ফাদার রেভারেন্ড বার্নাবাস হেমরম এর জানান, হত্যার হুমকির ওই চিঠিতে তাকেসহ রংপুরের খ্রিস্টান ধর্মীয় চার্চের ৭ প্রধান ও ৩টি বেসরকারি উন্নয়ন সংস্থা প্রধানকে হত্যার হুমকি দেয়া হয়েছে। এরপর থেকে রংপুরে আঞ্চলিক বাপ্টিস্ট চার্চ সংঘের ক্যাম্পাসে থাকা ১৫ খ্রিস্টান ধর্ম গ্রহণকারী পরিবার তাদের স্বজনদের নিয়ে উৎকণ্ঠায় আছেন। যদিও তাদের ক্যাম্পাসে নিরাপত্তা বাড়ানো হয়েছে কিন্তু দৈনন্দিন কাজের জন্য এবং সন্তানদের শিক্ষা প্রতিষ্ঠানে নিয়ে যাওয়ার কারণে তাদের ক্যম্পাসের বাইরে যেতে হচ্ছে। এ নিয়ে তারা দুশ্চিন্তায় রয়েছেন।

মন্তব্য করুন


 

Link copied