আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

লালমনিরহাটে দুই পৌরসভায় সরঞ্জাম কেন্দ্রে ‘২১টি কেন্দ্র ঝুকিপূর্ণ’

মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০১৫, দুপুর ০৪:২৩

নিয়াজ আহমেদ সিপন,লালমনিরহাট প্রতি

মঙ্গলবার(২৯ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় স্ব স্ব রির্টার্নি কর্মকর্তার কার্যালয় থেকে লালমনিরটের দুই পৌরসভার নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে পাঠানো হয়েছে।

লালমনিরহাট পৌরসভা নির্বাচনে রির্টানিং কর্মকর্তার দায়িত্বে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেজাউল আলম সরকার উত্তরবাংলাকে জানান, লালমনিরহাট পৌরসভা নির্বাচনে ১০টি অস্থায়ী কেন্দ্রসহ মোট ১৮টি কেন্দ্রে এক যোগে ভোট গ্রহন করতে নির্বাচনী সরঞ্জাম কঠোর নিরাপত্তায় কেন্দ্রে পৌছানো হয়েছে। যার মধ্যে ১২টি কেন্দ্রকে গুরুত্বপুর্ন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এ পৌরসভায় ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৪১ হাজার ৯৬২জন। যার মধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ৮৭৪ ও মহিলা ভোটার রয়েছে ২১ হাজার ৮৮। এ পৌরসভায় মেয়র পদে ৬জন প্রতিদ্ব›িদ্বতা করছেন। অপর দিকে ভারতে সীমানা ঘেঁষা পাটগ্রাম পৌরসভায় ৯টি কেন্দ্রের সবগুলিকে গুরুত্বপুর্ন(ঝুকিপুর্ন) হিসেবে চিহ্নিত করা হয়েছে। সেখানেও পৌছানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। ৯টি ওয়ার্ডের এ পৌরসভায় মোট ১৮ হাজার ৮২৪জন ভোটার ৫৯টি কক্ষে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। যার মধ্যে মহিলা ভোটার ৯ হাজার ৪৭৮ ও পুরুষ ভোটার সংখ্যা ৯ হাজার ৩৫০। এ পৌরসভায় ৪জন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্তিতা করছেন।

পাটগ্রাম পৌরসভা নির্বাচনে রির্টানিং কর্মকর্তার দায়িত্বে থাকা জেলা নির্বাচন অফিসার ফজলুল করিম উত্তরবাংলাকে জানান, বিগত নির্বাচনের দিক বিবেচনা করে পাটগ্রামের সকল কেন্দ্রকে গুরুত্বপুর্ন হিসেবে চিহ্নিত করা হয়েছে। গুরুত্বপুর্ন কেন্দ্রে নেয়া হয়েছে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা।

লালমনিরহাটের দুইটি পৌরসভার ২৭টি ভোট কেন্দ্রের নিরাপত্তার জন্য প্রতিটি সাধারন কেন্দ্রে থাকছে পুলিশ ও আনসার মিলে ১৯জন ও গুরুত্বপূর্ন কেন্দ্রে জন্য থাকছে ২০জন। পোশাকধারী ৮৮২জন পুলিশ ও আনসার এবং সাদা পোশাকসহ মোট থাকছে ৯শতাধিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। এ ছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৬টি মোবাইল কোর্ট। র‌্যাব, বিজিবি ও পুলিশ মিলে স্ট্রাইকিং ফোর্সের ৬০টি দল থাকছে নির্বাচনী মাঠে।

ইতিমধ্যে নির্বাচনী এলাকায় টহল জোরদার করেছে জেলা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

লালমনিরহাট পুলিশ সুপার টিএম মোজাহেদুল ইসলাম উত্তরবাংলাকে জানান, ভোট কেন্দ্রে নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার সদস্যদের নিয়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

মন্তব্য করুন


 

Link copied