Templates by BIGtheme NET
আজ- শনিবার, ২৪ অক্টোবর, ২০২০ :: ৯ কার্তিক ১৪২৭ :: সময়- ৬ : ৩৬ পুর্বাহ্ন
Home / ক্যাম্পাস / বেরোবিতে অনিয়ম তদন্তে উঠে আসতে পারে যেসব বিষয়

বেরোবিতে অনিয়ম তদন্তে উঠে আসতে পারে যেসব বিষয়

bruবিশ্ববিদ্যালয় প্রতিনিধি: অনিয়ম ও অব্যবস্থাপনা তদন্তে শনিবার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আসছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুল মান্নান। দুদিনের সফরের শেষদিন রবিবার বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময় করবেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক ও কর্মকর্তার সাথে কথা বলে জানা যায় তারা বর্তমান প্রশাসনের বেশকিছু অনিয়ম তুলে ধরবেন ইউজিসি চেয়ারম্যানের কাছে।

এসব অনিয়মের মধ্যে উঠে আসতে পারে শিক্ষক-কর্মকর্তাদের আপগ্রেডেশন জটিলতা, গত শিক্ষকদের অনশনমঞ্চে হামলা, কর্মকর্তা এসোসিয়েশনের নির্বাচন পন্ড করা, উপাচার্য একাই ১৭টি পদে থাকা, ট্রেজেরার নিয়োগ না দেয়া, বহিরাঙ্গন ও ছাত্র উপদেষ্টা নিয়োগ না দেয়া, বিতর্কিত মানুষকে নির্বাহী প্রকৌশলী হিসেবে নিয়োগ দেয়া, নির্মানের দু বছর পার হলেও শিক্ষক-কর্মকর্তাদের ডরমেটরি, ক্যাফেটারিয়া ও মসজিদ চালু না করা, তিনজন শিক্ষককে স্বপদে যোগদানে বাঁধা দেয়া, স্বাধীনতা স্মারকের কাজ দীর্ঘদিন থেকে বন্ধ রাখা, অর্থ বরাদ্দের ১ বছর অতিক্রান্ত হলেও ছাত্রীহল এবং ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউটের কাজ শুরু না করা, উপাচার্যের ক্যাম্পাসে কম অবস্থান করা, ক্যাম্পাসের অনিরাপত্তাসহ আরও বেশ কিছু বিষয় উঠে আসবে।

সূত্রে জানা যায়, ইতোমধ্যেই শিক্ষক, কর্মকর্ত-কর্মচারীগণ আলাদা বৈঠকের মাধ্যমে চেয়ারম্যানের সামনে যেসব বিষয় তুলে ধরবেন তা নির্ধারণ করেছেন।

জানতে চাইলে বেরোবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান বলেন, বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়ন ও চলমান সংকট সমাধানে পদক্ষেপ গ্রহণে আমরা ইউজিসি চেয়ারম্যানের সাথে আলোচনা করব।

এদিকে মসজিদ খুলে দেয়া, পরিবহণ সুবিধা বৃদ্ধি করা, পর্যাপ্ত শিক্ষক নিয়োগ দিয়ে সেশনজট কমানোসহ বিভিন্ন বিষয়ইউজিসি চেয়ারম্যানকে অবগত করতে তার সাথে সাক্ষাতের দাবী জানিয়েছে শিক্ষার্থীরা।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful