আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪ ● ৫ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল       সার্ভার ডাউন: রসিকে জন্ম নিবন্ধন নিয়ে ভোগান্তি চরমে       রংপুরে ফটোসাংবাদিক ফিরোজ চৌধুরীর একক আলোকচিত্র প্রদর্শনী       ডোমার ও ডিমলা উপজেলা নির্বাচনে ৩৫ জনের প্রার্থীতা বৈধ ॥ চেয়ারম্যান পদে ১২ জনের মধ্যে আওয়ামীলীগের ৭ জন প্রার্থী       নীলফামারীতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন      

 width=
 

উত্তরাঞ্চলের মঙ্গা এখন জাদুঘরে : শিল্পমন্ত্রী

মঙ্গলবার, ১৫ মার্চ ২০১৬, রাত ০৯:২৫

মঙ্গলবার সন্ধ্যায় রাজশাহী মহানগরীর উপকণ্ঠ কাশিয়াডাঙা কলেজ মাঠে অনুষ্ঠিত জেলা যুবলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আমির হোসেন আমু বলেন, শেখ হাসিনা দেশে শিক্ষার হার বাড়িয়েছেন। তিনি ২০০৯ সালে ক্ষমতাগ্রহণের সময় দেশে শিক্ষার হার ছিল শতকরা ৪৭ ভাগ। কিন্তু বর্তমানে দেশে শিক্ষার হার দাঁড়িয়েছে শতকরা ৭১ ভাগে। আগামী পাঁচ বছরের মধ্যে দেশে শিক্ষার হার শতকরা ১০০ ভাগ হবে। আর এ লক্ষ্যেই মহাপরিকল্পনা গ্রহণ করে সরকার এগিয়ে যাচ্ছে।
তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি থেকে খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি-জামায়াত দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চেয়েছিল। এ সময় তারা পেট্রোল বোমা দিয়ে নির্বিচারে মানুষ হত্যা করেছে। জনগণের সহযোগিতায় শেখ হাসিনা তা কঠোরভাবে দমন করেছেন। আগামীতে বিএনপি-জামায়াত এ ধরণের নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা করলে তার দাঁত ভাঙা জবাব দেয়া হবে।
রাজশাহী জেলা যুবলীগের সভাপতি আবু সালেহের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক একেএম আসাদুজ্জামানের পরিচালনায় সম্মেলনের উদ্বোধন করেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন, জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপি, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবত, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সংসদ সদস্য আখতার জাহান, সংসদ সদস্য আবদুল ওয়াদুদ দারা, সংসদ সদস্য আয়েন উদ্দিন, যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু আহমেদ নাসিম পাভেল, যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপ-মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আশরাফ হোসেন নবাব প্রমুখ।

মন্তব্য করুন


 

Link copied