আর্কাইভ  শুক্রবার ● ১৭ মে ২০২৪ ● ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৭ মে ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: লালমনিরহাটে তৈরি হলো দেশের প্রথম ‘টার্ন টেবিল’       রংপুরে পুকুর থেকে তিন এলএমজি ম্যাগজিন ও গুলি উদ্ধার       কালীগঞ্জে আগুনে পুড়লো ২৫টি দোকান কোটি টাকার ক্ষতি       পূর্ণাঙ্গ কমিটি পেল বেরোবি ছাত্রলীগ       ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কবার্তা জারি      

 width=
 

কারো প্রভাব বিস্তারে নয়, ভোট হবে স্বচ্ছ- ইসি সচিব

বৃহস্পতিবার, ২ মে ২০২৪, রাত ০৮:১৫

স্টাফরিপোর্টার,নীলফামারী॥ নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাঙ্গীর আলম বলেছেন, উপজেলা নির্বাচন কারো প্রভাব বিস্তারে নয় -ভোট হবে স্বচ্ছ। অবাধ নিরপেক্ষ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট উপহার দিতে চাই আমরা। রাজনৈতিক দলের এমপি-মন্ত্রী যেই হোক না কেন অবৈধ প্রেসার দিলে তা আমলে নেয়া হবেনা। সমস্ত প্রার্থী আমাদের কাছে সমান। কে কার আত্মীয়; মন্ত্রী-এমপিদের কোনো প্রার্থী থাকলে তা আইনে নিষেধাজ্ঞা নেই। কোনো প্রার্থী যেই হোক না কেন, সব প্রার্থীর প্রতি সমান আচরণ করতে হবে। আর কোনো প্রার্থী যদি আচরণবিধি না মানে বা অবৈধ প্রভাব বিস্তার করে তাহলে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে বলেন তিনি।
ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপের ৮ মে ভোটগ্রহনে বৃহস্পতিবার(২ মে) বিকালে নীলফামারীর ডিমলা উপজেলায় দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। ডিমলা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ মিলনায়তনে উক্ত মতবিনিময় সভায় প্রিসাইডিং কর্মকর্তাদের উদ্দেশে ইসি সচিব আরও বলেন, কয়েক ধাপে ভোট হচ্ছে, তাই ফোর্স বেশি দেওয়া সম্ভব হবে। জাতীয় নির্বাচনের চেয়ে প্রতিটি ক্ষেত্রে বেশি ফোর্স মোতায়েন করা হবে। এছাড়া জেলা ম্যাজিস্ট্রেটকে ক্ষমতা দেওয়াই থাকে, প্রয়োজন হলে তিনি অতিরিক্ত ফোর্স মোতায়েন করতে পারবেন। 
ইসি সচিব আরও বলেন, প্রিসাইডিং কর্মকর্তার বিরুদ্ধে যদি কোনো অভিযোগ আসে এটা প্রমাণের প্রয়োজন নেই। যেকোনো প্রার্থী যদি বলে উনি অমুকের আত্বীয় বা ওই পক্ষের হয়ে কাজ করেছেন, তাহলে প্রমাণ ছাড়াই নিয়োগ বাতিল করা হবে। শুধু শুধু কারও প্রতি অভিযোগ আসবে না। এক্ষেত্রে আমাদের প্যানেল থেকে অন্য একজনকে নিয়োগ দেবো। প্যানেলে যোগ্য লোক না পেলে প্রয়োজনে পাশের জেলা বা উপজেলা থেকে প্রিসাইডিং অফিসার নিয়োগ দেওয়া হবে। এটা ট্রেনিং শুরু হওয়ার আগেই করতে হবে। আমাদের প্রিসাইডিং অফিসারের অভাব নেই। তবে কোনো প্রার্থী তালিকা দিলে সেটাও নেওয়া যাবে না। 
মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন নীলফামারী জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, পুলিশ সুপার গোলাম সবুর পিপিএম, রংপুর আঞ্চলিক নির্বাচন অফিসার আজিজুল ইসলাম। সভাপতিত্ব করেন জেলা রির্টানীং কর্মকর্তা ও জেলার নির্বাচন অফিসার জাহাঙ্গীর হোসেন। 
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে সালমা, সহকারী পুলিশ সুপার (ডোমার-ডিমলা সার্কেল) আলী মোহাম্মদ আব্দুল্লাহ, ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) দেবাশীষ কুমার রায়, ডিমলা উপজেলা নির্বাচন অফিসার শুভ কুমার সরকার প্রমূখ।

মন্তব্য করুন


 

Link copied