আর্কাইভ  মঙ্গলবার ● ৩০ এপ্রিল ২০২৪ ● ১৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ৩০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ঠাকুরগাঁওয়ে হিট স্ট্রোকে এক নারীর মৃত্যু        কৃষি জমি অন্য খাতে ব্যবহারের সুযোগ নেই-রংপুরে ভূমি মন্ত্রী       ফুলবাড়ীতে ছাত্রীর সাথে প্রেম, অতঃপর বরখাস্ত       ২৪ ঘণ্টার ব্যবধানে আরও কমল সোনার দাম       দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা      

 width=
 

ঢাকাসহ ৪ বিভাগে হিট অ্যালার্ট জারি

বুধবার, ৩ এপ্রিল ২০২৪, বিকাল ০৬:৫৬

ডেস্ক: ঢাকাসহ দেশের ৪ বিভাগের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বইছে। যা আগামী ৭২ ঘণ্টায় আরও বাড়তে পারে। এ কারণে রাজধানীসহ এসব অঞ্চলে হিট অ্যালার্ট জারি করা হয়েছে।

বুধবার ( ৩ এপ্রিল) এ তথ্য জানিয়েছেন আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ।

তিনি বলেন, ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে বয়ে যাওয়া চলমান তাপপ্রবাহ পরবর্তী ৭২ ঘণ্টায় আরও বাড়তে পারে। এ কারণে ঢাকাসহ এই ৪ বিভাগে হিট অ্যালার্ট জারি করা হয়েছে।

মো. বজলুর রশিদ বলেন, বুধবার বিকেল ৩টা পর্যন্ত দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ঈশ্বরদীতে ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। একই সময়ে ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াস। আগামী দুইদিন এই তাপপ্রবাহ বাড়ার শঙ্কা থেকেই হিট অ্যালার্ট জারি করা হয়েছে।

চলতি মাসের দীর্ঘমেয়াদি পূর্বাভাস আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, এপ্রিলে ৬টির মতো তাপপ্রবাহের শঙ্কা রয়েছে। এর মধ্যে একটি হতে পারে অতিতীব্র। এতে তাপমাত্রা ৪২ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যেতে পারে।

মন্তব্য করুন


 

Link copied