আর্কাইভ  রবিবার ● ১৯ মে ২০২৪ ● ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
আর্কাইভ   রবিবার ● ১৯ মে ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে উত্তরবঙ্গ জাদুঘর পরিদর্শন করলেন সমাজকল্যাণ মন্ত্রী       সৈয়দপুরে আচরণবিধি লঙ্ঘনে ৪০ হাজার টাকা জরিমানা টাকা দিতে অস্বীকার, জেলহাজতে চেয়ারম্যান প্রার্থী       নীলফামারীতে তৃতীয় শ্রেণীর ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ       চার বিভাগে হিট অ্যালার্ট জারি       জীবন্ত ঘোড়া দিয়ে প্রচারণায় সৈয়দপুরে চেয়ারম্যান প্রার্থীকে ৪০ হাজার টাকা জরিমানা      

 width=
 

তিস্তার ন্যায্য পানির হিস্যার দাবিতে বাসদের লংমার্চ

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, রাত ০৮:৫৯

স্টাফরিপোর্টার,নীলফামারী॥ উত্তরাঞ্চলকে মরুকরণের হাতে রক্ষার দাবি ও তিস্তা নদীর পানির ন্যায্য হিস্যার দাবিতে এবং ভারতের একতরফা পানি নেওয়া প্রত্যাহারসহ সরকারের নেওয়া নীতির প্রতিবাদে নীলফামারীর ডিমলা বিজয় চত্বরে সমাবেশ করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)। 
মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় উক্ত স্থানে রংপুর বিভাগীয় সমন্বয়ক আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাসদের সাধারণ স¤পাদক ও বামজোট নেতা কমরেড বজলুর রশিদ ফিরোজ, বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের সহকারী সাধারণ স¤পাদক কমরেড রাজেকুজ্জামান রতন।
প্রধান অতিথির বক্তব্যে কমরেড বজলুর রশিদ ফিরোজ বলেন,  উত্তরাঞ্চলের ৫৪টি নদী আজকে মরে গেছে। তিস্তা, করতোয়া, আত্রাই পানি শূণ্য। নদীমাতৃক বাংলাদেশ আজ মরুকরণের হুমকির মুখে। উজানে একতরফা পানি সরিয়ে নেওয়ার ভারতীয় আগ্রাসী তৎপরতা, দেশের ভেতরে সরকারের নতজানু নীতি ও দখল-দূষণের ফলে এক সময়ের ১২০০ নদী আজ ২৩০ এ নেমে এসেছে এবং নদীর চেহারা খালে পরিণত হয়েছে। দেশের চতুর্থ বৃহত্তম নদী তিস্তায় এবার শুষ্ক মৌসুম আসতে না আসতেই পানি প্রবাহ আশঙ্কাজনকভাবে কমে ৮০০ কিউসেকে নেমে গেছে। তারা অবিলম্বে তিস্তা নদীর ন্যায্য হিস্যা আদায়ের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
এর আগে রবিবার (২১ এপ্রিল) জাতীয় প্রেসক্লাব থেকে লংমার্চ শুরু করে সিরাজগঞ্জ মুক্তমঞ্চে সমাবেশ, বগুড়ার সাত মাথায় সমাবেশ, রংপুর শাপলা চত্বরে সমাবেশ শেষে তিস্তা ব্যারেজ হয়ে ডিমলা কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয় লংমার্চ। এ সময় উপস্থিত ছিলেন নীলফামারী, লালমনিরহাট, রংপুর ও রাজশাহী অঞ্চলের নেতাকর্মীরা।

মন্তব্য করুন


 

Link copied