আর্কাইভ  রবিবার ● ১৯ মে ২০২৪ ● ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
আর্কাইভ   রবিবার ● ১৯ মে ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে উত্তরবঙ্গ জাদুঘর পরিদর্শন করলেন সমাজকল্যাণ মন্ত্রী       সৈয়দপুরে আচরণবিধি লঙ্ঘনে ৪০ হাজার টাকা জরিমানা টাকা দিতে অস্বীকার, জেলহাজতে চেয়ারম্যান প্রার্থী       নীলফামারীতে তৃতীয় শ্রেণীর ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ       চার বিভাগে হিট অ্যালার্ট জারি       জীবন্ত ঘোড়া দিয়ে প্রচারণায় সৈয়দপুরে চেয়ারম্যান প্রার্থীকে ৪০ হাজার টাকা জরিমানা      

 width=
 

নীলফামারীতে মাটি খননে বেড়িয়ে এলো স্বাধীনতা যুদ্ধকালিন রাইফেল সহ গোলাবারুদ

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, বিকাল ০৭:৩৯

স্টাফরিপোর্টার,নীলফামারী॥ নীলফামারীতে মাটি খননের সময় থ্রি নট থ্রি রাইফেল, মর্টারসেল ও মাইন সহ গোলাবারুদ পাওয়া গেছে। পুলিশ ও এলাকাবাসী জানান, সোমবার(২২ এপ্রিল) দিনব্যাপী জেলার কিশোরীগঞ্জ উপজেলার কিশোরীগঞ্জ-রংপুর-দিনাজপুর তিস্তা সেচ ক্যানেল বাজার এলাকায় মাটি খনন চলছি। সন্ধ্যার দিকে খননের সময় মাটির নিচে পলেথিনে মোড়ানো পরিত্যক্ত অবস্থায় শ্রমিকরা থ্রি নট থ্রি রাইফেল, দুইটি মাইন ও একটি মর্টার সেল দেখতে পায়। পরে বিষয়টি ছড়িয়ে পড়লে তোলপাড় সৃস্টি করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে এলাকাটি ঘিরে রাখে। অনেকে ধারনা করছে এ গুলো স্বাধীনতা যুদ্ধকালিন সময়ের হতে পারে। 
পুলিশ সুপার গোলাম সবুর রাতেই ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিটের মাধ্যমে এসব পরীক্ষা নিরিক্ষার মাধ্যমে নিষ্ক্রিয় করবে বলে উল্লেখ করেন।
কিশোরীগঞ্জ থানার ওসি পলাশ চন্দ্র মন্ডল বলেন, সোমবার সন্ধ্যা থেকে ঘটনাস্থল ঘিরে রাখা হয়েছে। মঙ্গলবার সকালে বিষয়টি আদালতে অবগত করা হলে আদালত সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিটের মাধ্যমে এসব পরীক্ষা নিরিক্ষার মাধ্যমে নিষ্ক্রিয় করার জন্য অনুমতি প্রদান করেন। যার কপি রংপুর সেনানিবাসকে অবগত করা হয়েছে। সেনাবাহিনী এসে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবে বলে উল্লেখ করেন ওসি।

মন্তব্য করুন


 

Link copied