আর্কাইভ  সোমবার ● ১৩ মে ২০২৪ ● ৩০ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   সোমবার ● ১৩ মে ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: নীলফামারীর ডোমার পৌর আওয়ামী লীগের সেক্রেটারী গ্রেপ্তার       নীলফামারীর একটি প্রতিষ্ঠানের দুইজন শিক্ষার্থী পাস করেনি এসএসসিতে        ৪ দশমিক ৮৯ পেয়ে উত্তীর্ণ, জিপিএ ৫ না পাওয়ায় নীলফামারীতে আত্মহত্যা ছাত্রের       রংপুরে কিশোর গ্যাংয়ের মূলহোতা মেরাজ গ্রেফতার       দিনাজপুর শিক্ষা বোর্ডে পাশ করেনি চারটি বিদ্যালয়ের কোন  শিক্ষার্থী      

 width=
 

পাকিস্তানকে উড়িয়ে প্রথম পদক জয় বাংলাদেশের

সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩, দুপুর ১১:০৩

ডেস্ক: এশিয়ান গেমসের এবারের আসরের ফাইনাল থেকে ছিটকে গেলেও পদক জয়ের আশা ছিল নিগার সুলতানাদের। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ব্রোঞ্জ পদক জয়ের লক্ষ্যে পাকিস্তানের বিপক্ষে আজ মাঠে নামে টাইগ্রেসরা। চীনের হাংজুতে আগে ব্যাট করতে নেমেই বিপাকে পড়ে নিদা দারের দল। প্রথমে ব্যাট করতে নেমে মারুফা-সানজিদাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৯ উইকেট হারিয়ে মাত্র ৬৪ রান তুলে পাকিস্তান। ৬৫ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ১০ বল হাতে রেখে ৫ উইকেটে ম্যাচ জিতে এশিয়ান গেমসে নারীদের ক্রিকেটে ব্রোঞ্জ পদক জিতেছে বাংলাদেশ। 

পাকিস্তানের দেওয়া ৬৫ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে পাওয়ার প্লেতে দারুণ সূচনা পায় টাইগ্রেসরা। ৬ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে ৩০ রান তুলে সাথী রাণি ও শামিমা সুলতানা জুটি। মিডেল ওভারে পাকিস্তান বোলাররা ম্যাচে ফেরার আভাস দিলেও শেষ পর্যন্ত তা আর সম্ভব হয়নি। টাইগ্রেস ব্যাটারদের নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ১৯ তম ওভারেই ৫ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। এই জয়ে এশিয়ান গেমসের এবারের আসরে বাংলাদেশের প্রথম পদক জিতল নিগার সুলতানারা।   

এর আগে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে পাকিস্তান। বাংলাদেশ বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি নিদা দারের দল। 

ব্যাটিং পয়ায়ার প্লেতেই ১০ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে পাকিস্তান। তবে শুরুর ধাক্কা কাটিয়ে উঠতে চেষ্টা করেও ব্যর্থ হয়েছে আলিয়া রিয়াজরা। স্বর্ণা আক্তার ও সানজিদা মেঘলাদের ঘূর্ণিতে জাদুতে চীনের মাটিতে যেন পাকিস্তানি ব্যাটারদের অসহায় আত্মসমর্পণ। 

কোন ব্যাটারই ২০ রানের ঘর ছুঁতে পারেননি। ৩৫ রানে ৫ উইকেট হারিয়ে দ্রুত অলআউট হওয়ার শঙ্কায় পড়ে পাকিস্তান। কিন্তু শেষদিকে লোয়ার অর্ডারদের ব্যাটিং দৃঢ়তায় পুরো ২০ ওভার ব্যাটিং করতে সক্ষম হয় মুনিবা আলিরা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ৬৪ রান সংগ্রহ করে পাকিস্তান। 

টাইগ্রেসদের হয়ে ৩টি উইকেট নেন স্বর্ণা আক্তার ও ২টি উইকেট নেন সানজিদা মেঘলা। এই জয়ে দ্বিতীয়বারের মতো পাকিস্তানকে হারিয়ে এশিয়ান গেমসে ব্রোঞ্জ পদক জিতল বাংলাদেশ নারী ক্রিকেট দল। 

মন্তব্য করুন


 

Link copied