আর্কাইভ  সোমবার ● ১৩ মে ২০২৪ ● ৩০ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   সোমবার ● ১৩ মে ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কুতুবদিয়ায় নোঙর করল এমভি আবদুল্লাহ       ঠাকুরগাঁওয়ে সেবা না পেয়ে ডিসি অফিসের হেল্পডেস্ক ভাঙচুর করল বৃদ্ধ       রংপুরে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিক নিহত       রংপুরে ৭  চাঁদাবাজ গ্রেফতার        নীলফামারীর ডোমার পৌর আওয়ামী লীগের সেক্রেটারী গ্রেপ্তার      

 width=
 

রংপুরে ২ হাজার মানুষকে ছাতা, ক্যাপ, পানি ও স্যালাইন দিল যুবলীগ 

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, বিকাল ০৭:৫৩

মমিনুল ইসলাম রিপন: সারা দেশের মতো অব্যাহত দাবদাহে হাঁপিয়ে উঠেছে রংপুরের মানুষ। বিশেষ করে খেটে খাওয়া দিনমজুর, নিম্ন আয়ের শ্রমজীবী, রিকশাচালক, সাধারণ শ্রমিকসহ পথচারীরা পড়েছেন চরম বিপাকে। তীব্র গরমে অল্পতেই ক্লান্ত হয়ে পড়ছেন শিশু ও বৃদ্ধরা। যার কারণে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। সঙ্গে হিট স্ট্রোকে আক্রান্ত হওয়ার ঘটনাও বাড়ছে। 

এমন পরিস্থিতিতে সুপেয় পানির শরবত, গরম সহনীয় ছাতা, ক্যাপ ও খাবার স্যালাইন বিতরণ করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগের রংপুর জেলা কমিটি। গতকাল শনিবার (২৭ এপ্রিল) দুপুরে রংপুর প্রেসক্লাব চত্বরে সহায়তামূলক এ কার্যক্রমের আয়োজন করা হয়। 

এতে এক হাজার পিচ পানির বোতল, একশ ছাতা, একশ ক্যাপ এবং এক হাজার মানুষের মধ্যে সুপেয় পানির শরবত বিতরণ করা হয়। এর পাশাপাশি হিট স্ট্রোক রোধে করণীয় সম্পর্কিত সচেতনতামূলক লিফলেট বিতরণ করে যুবলীগ নেতাকর্মীরা।

বিতরণ অনুষ্ঠানে রংপুর জেলা আওয়ামী যুবলীগের সভাপতি লক্ষ্মীণ চন্দ্র দাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) মোহাম্মদ সোহেল পারভেজ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সদস্য মো. কাইফ ইসলাম। সঞ্চালনা করেন জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিদ্দিকী রনি।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর জেলা যুবলীগের সহ সভাপতি নওশাত আলম রাজু, সহ সভাপতি আনোয়ার জান্নাত, যুগ্ম সাধারণ সম্পাদক আশিকুর রহমান সোহেল, সাংগঠনিক সম্পাদক শামিম সর্দার, প্রচার সম্পাদক কামরুজ্জামান লিটন, শিল্প ও বাণিজ্য সম্পাদক শাহিনুর ইসলাম গাজী, রংপুর জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মেরিনুল মর্তুজা মেরিন, সাংগঠনিক সম্পাদক আবু হোসেন, উপ প্রচার নাহিদ হাসান সাদ্দাম প্রমুখ।

একই দিন দুপুরে মহানগরীর জিলা স্কুল মোড় সংলগ্ন বঙ্গবন্ধু ম্যুরালের সামনে রংপুর মহানগর আওয়ামী যুবলীগের আয়োজনে সুপেয় পানি, স্যালাইন বিতরণ করা হয়। এতে  বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) মোহাম্মদ সোহেল পারভেজ, কেন্দ্রীয় সদস্য মো. কাইফ ইসলাম, রংপুর মহানগরের সভাপতি সিরাজুল মনির বাসার, সাধারণ সম্পাদক মুরাদ হোসেনসহ মহানগর যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

এসময় বক্তারা বলেন, তীব্র তাপদাহে কি করণীয় সে সম্পর্কে অনেকে জানেন না। ফলে গাড়ি চালক ও পথচারীদের সচেতনতা বৃদ্ধি করতেই যুবলীগের পক্ষ থেকে এ আয়োজন করা হয়েছে। যুবলীগ সবসময় মানুষের পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে।

এদিকে তীব্র দাবদাহ থেকে পরিত্রাসহ রহমতের বৃষ্টি ও শীতল প্রকৃতির আকুতি নিয়ে আজও রংপুরের বিভিন্ন স্থানে দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। শনিবার সকাল থেকে নগরীর পূর্ব খাসবাগ সবুজপাড়া ও হারাগাছ উচ্চ বিদ্যালয় মাঠে ইসতিসকার নামাজ আদায় করেছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। #

মন্তব্য করুন


 

Link copied