আর্কাইভ  রবিবার ● ১৯ মে ২০২৪ ● ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
আর্কাইভ   রবিবার ● ১৯ মে ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে উত্তরবঙ্গ জাদুঘর পরিদর্শন করলেন সমাজকল্যাণ মন্ত্রী       সৈয়দপুরে আচরণবিধি লঙ্ঘনে ৪০ হাজার টাকা জরিমানা টাকা দিতে অস্বীকার, জেলহাজতে চেয়ারম্যান প্রার্থী       নীলফামারীতে তৃতীয় শ্রেণীর ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ       চার বিভাগে হিট অ্যালার্ট জারি       জীবন্ত ঘোড়া দিয়ে প্রচারণায় সৈয়দপুরে চেয়ারম্যান প্রার্থীকে ৪০ হাজার টাকা জরিমানা      

 width=
 

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ডোমার ও ডিমলায় মনোনয়ন জমা দিলেন ৩৫ জন

সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, বিকাল ০৭:১৪

স্টাফ রিপোর্টার,নীলফামারী॥ আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটে নীলফামারীর ডোমার ও ডিমলা উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিলেন ৩৫ জন। এরমধ্যে চেয়ারম্যান পদে ১২ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮জন মনোনয়ন জমা দেন। 
সোমবার(১৫ এপ্রিল) বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন। তিনি জানান, এবার সম্পূর্ণ অনলাইনে মনোনয়নপত্র জমা নেওয়া হয়েছে। এতে ডোমার উপজেলায় চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং ডিমলা উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়নপত্র দাখিল করেন। তিনি জানান, ঘোষিত তফসিল অনুযায়ী ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা শেষ তারিখ ছিল ১৫ এপ্রিল বিকাল ৪টা পর্যন্ত। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৭ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহার ২২ এপ্রিল ও প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল হবে। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৮ মে।
তিনি আরো জানান, দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী আগামী ২১ মে সৈয়দপুর, কিশোরীগঞ্জ ও জলঢাকা উপজেলা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপের মনোনয়নপত্র দাখিল শেষ তারিখ ২১ এপ্রিল, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২৩ এপ্রিল, আপিল গ্রহণ ২৪-২৬ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২৭ থেকে ২৯ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহার ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২ মে। 
উল্লেখ যে, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৮ মে প্রথম ধাপে ডোমার ও ডিমলা উপজেলা, ২১ মে দ্বিতীয় ধাপে সৈয়দপুর, কিশোরীগঞ্জ ও জলঢাকা উপজেলা এবং ২৯ মে তৃতীয় ধাপে নীলফামারী সদর উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। 

মন্তব্য করুন


 

Link copied